×

জাতীয়

আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০১:০৬ পিএম

আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল। ছবি: ভোরের কাগজ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অগণতান্ত্রিক সরকার জোর করে রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার করে আজকে বেআইনিভাবে ভোটের অধিকার কেড়ে নিয়ে গিয়ে তারা ক্ষমতা দখল করে বসে আছে। তাই আসুন সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামি। এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান তিনি।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিল করতে হবে। আমাদের যুবদল নেতা মজনুসহ এই আইনে যাদেরকে গ্রেফতার করা হয়েছে সকলকে অবিলম্বে মুক্তি দিতে হবে। কার্টুনিস্ট কিশোরের ওপর কিভাবে নির্যাতন চালানো হয়েছে, মোশতাক কিভাবে মারা গেছেন তার দুটো ঘটনা মাত্র প্রকাশ পেয়েছে। আমি সাবাস দিতে চাই কার্টুনিস্ট কিশোরকে। তাকে যে নির্যাতন করা হয়েছে তার বিরুদ্ধে তিনি আদালতে মামলা করেছেন। তার এই সাহসিকতার জন্য আমি তাকে সাবাস দিতে চাই। বন্ধুগণ এই সাহস নিয়ে সবাইকে বেরিয়ে আসতে হবে। আজকে সাহস নিয়ে এই অন্ধকারকে দূর করার জন্য, এই স্বৈরাচারকে দূর করার জন্য নেমে আসতে হবে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন: তারা সবচেয়ে বড় যে অস্ত্র ব্যবহার করেছে বাংলাদেশের সবচেয়ে বড় নেতা। দেশের গণতন্ত্রের জন্য যিনি দীর্ঘকাল সংগ্রাম করেছেন। যার পিছনে মানুষ ছুটে যায় গণতন্ত্রের সংগ্রামে। নেত্রী বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে মিথ্যে মামলায় আটক করে রাখা হয়েছে। আমাদের নেতা তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশান্তরিত করে রাখা হয়েছে। আজকে ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। যারা রাজনীতি করেন না তাদের বিরুদ্ধেও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলায় তাদেরকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আজকের দুর্ভাগ্য আমাদের এই দেশের জন্য আমরা যারা গণতন্ত্রের জন্য লড়াই করেছি। ১৯৭১ সালে স্বাধীনতার সংগ্রাম করেছিলাম শুধুমাত্র গণতন্ত্রের জন্য। আমরা গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করার জন্য। তাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন প্রতিষ্ঠা করার জন্য এই সরকার সমস্ত গণতান্ত্রিক আইন বাতিল করে দিয়ে স্বৈরাচারী আইন প্রতিষ্ঠা করছে।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এতো ভয় পান কেন? সমাবেশের অনুমতি দেওয়ার পরও চতুর্দিক থেকে বন্ধ করে দিয়ে আমাদের নেতাকর্মীদেরকে সমাবেশে আসতে দেন না। কারণ আপনারা জানেন নেতাকর্মী ও জনগণ যদি জেগে ওঠে তাহলে আপনাদের এই বেআইনি ক্ষমতা আর রাখা সম্ভব হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ আমাদের স্বাধীনতার সকল চেতনাকে ধ্বংস করে দিয়ে আমাদের সকল অধিকার কেড়ে নিয়েছে। আজ সাহস নিয়ে গণতান্ত্রিকভাবে রাজপাথে সোচ্চার হতে হবে বন্ধুগণ। আমরা এই সমাবেশ থেকে স্পষ্ট করে বলতে চাই অবিলম্বে ডিজিটাল অ্যাক্ট বাতিল করুন, বন্দিদেরকে মুক্তি দিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে মিথ্যা মামলায় আটক করে রেখেছেন তাকে মুক্তি দিন। আমাদের তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করুন। ২০ লক্ষ মানুষের বিরুদ্ধে যে গায়েবি মামলা দিয়েছেন সবগুলো মামলা তুলে নিতে হবে, প্রত্যাহার করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App