কাদের মির্জার বিরুদ্ধে হত্যা মামলা

আগের সংবাদ

সেই ৯৫০ টাকার আম দেখতে জনতার ঢল

পরের সংবাদ

কুইন্সটাউনে অনুশীলনে টাইগাররা

প্রকাশিত: মার্চ ১১, ২০২১ , ৯:৪৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ১১, ২০২১ , ৯:৫৩ অপরাহ্ণ

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে একদিন আগে কুইন্সটাউনে পৌঁছেছে। সেখানে আজ বৃহস্পতিবার প্রথম অনুশীলন করে ফুরফুরে মেজাজে তামিম ইকবাল বাহিনী। জন ডেভিস ওভালে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। তিনি বলেন, পুরো দল একত্রে আজই প্রথম অনুশীলন করেছে, তাই অন্যদিনের থেকে অনুশীলনের দৈর্ঘ্যটা একটু বেশিই ছিল। পুরো ৪ ঘণ্টা ধরে অনুশীলন করেন ক্রিকেটাররা।

বৃহস্পতিবার অনুশীলনে প্রধান আকর্ষণ ছিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। দীর্ঘদিন পর বাংলাদেশ দলের অনুশীলনে যোগ দিয়েছেন এ কিউই স্পিন বোলিং কোচ। বলার অপেক্ষা রাখে না, সেই গত বছরের মার্চে করোনার ভয়াল থাবা শুরুর পর থেকেই টিম বাংলাদেশের সঙ্গে এক প্রকার সম্পর্ক ছিন্ন ভেট্টোরির। হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার নিক লি, ব্যাটিং কোচ জন লুইসরা এর আগেও বাংলাদেশে এসেছেন। কিন্তু ভেট্টোরি গত ১২ মাসে একবারের জন্যও বাংলাদেশে আসেননি। কোচিং করানোর তো প্রশ্নই আসে না।

এদিকে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজে বাংলাদেশের স্পিনাররা বড় ভূমিকা রাখতে পারে বলে মনে করেন ভেট্টোরি। বিশেষ করে মেহেদী হাসান মিরাজের কথা বলেন তিনি। আগামী ২০ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে দুই দল। দীর্ঘ প্রায় ১২ মাস পর নিজের শিষ্যদের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন ভেট্টোরি। করোনা ভাইরাসের কারণে তিনি বাংলাদেশে আর ফিরেননি। ফলে তাকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ।

কুইন্সটাউনে অনুশীলনে ফুরফুরে মেজাজে তামিম ইকবাল বাহিনী

স্পিনাররা বড় ভূমিকা রাখবেন ভেট্টোরি এ কথা বলছেন সদ্যই সমাপ্ত হওয়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজটি দেখে। এই সিরিজে নিউজিল্যান্ডের ইস সোদি, মিচেল স্যান্টনার ও অস্ট্রেলিয়ার অ্যাস্টন আগার, অ্যাডাম জাম্পারা ব্যাটসম্যানদের বেশ ভালো ভুগিয়েছেন। ইস সোদি ৫ ম্যাচের সিরিজে ১৩টি উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছেন।

এ ব্যাপারে ড্যানিয়েল ভেট্টোরি বলেন, ‘আমি মনে করি স্পিন বড় অবদান রাখতে পারে। আপনি দেখেন মিচেল স্যান্টনার আর ইস সোদি কতটা সফল হয়েছে সাম্প্রতিক সিরিজগুলোতে। এমনকি অ্যাস্টন আগার ও অ্যাডাম জাম্পাও অবদান রেখেছে। সবাই জানে সাদা বলের ক্রিকেটে স্পিন কতটা গুরুত্বপূর্ণ।’ তিনি আরো বলেন, ‘আলাদাভাবে মিরাজ, ও যে রকম অভিজ্ঞ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে ও যে রকম সফলতা পেয়েছে। আমি মনে করি সে দলের জন্য অনেক বড় ভূমিকা রাখতে পারে। মাহাদী ও নাসুমও তাকে সঙ্গ দেবে। আমি মনে করি তারা সত্যিই দলে জায়গা পেতে পারে ও দলের জন্য অবদান রাখতে পারবে।’

প্র্যাকটিসে তামিম ইকবালের অধিনায়কত্ব নিয়েও কথা বলেন ভেট্টোরি। তিনি বলেন, বাংলাদেশ ভাগ্যবান যে তামিমের নেতৃত্বে তারা খেলতে এসেছে। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ ভাগ্যবান কারণ এই সিরিজটিতে তারা তামিমের নেতৃত্বে এসেছে। কারণ সে এর আগে নিউজিল্যান্ডের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করেছে। সে বোঝে অতীতে কোন পরিকল্পনাগুলো কাজে লাগেনি। আর আমি মনে করি যে পরিকল্পনাগুলো কাজে লাগবে সে সেগুলোতেই মনোযোগ দেয়।’

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়