×

পুরনো খবর

সুচির দলের আরও এক নেতার কারাগারে মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২১, ১০:০৮ এএম

অং সান সু চি নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) আরও এক নেতার মৃত্যু হয়েছে মিয়ানমারের কারাগারে। জাও মিয়াত লিন সাম্প্রতিক সময়ে আটক অবস্থায় মারা যাওয়া দ্বিতীয় ব্যাক্তি। এদিকে সামরিক অভ্যুত্থানের পর থেকে ৬০ জনেরও বেশী বিক্ষোভকারী নিহত হয়েছে।

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চির ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) একজন কর্মকর্তা মঙ্গলবার (৯ মার্চ) গ্রেফতার হওয়ার পর আটক অবস্থায় মারা যান। খবর আলজাজিরার।

সংসদের উচ্চকক্ষের সদস্য বামায়ো থিও লিন বলেন, এনএলডির জাও মিয়াত লিন সকাল ১:৩০ মিনিটে (সোমবার রাত ১৯:০০ জিএমটি) ইয়াঙ্গুনে আটক করার পর আটক অবস্থায় মারা যান। তিনি সবসময় বিক্ষোভে অংশগ্রহণ করছেন। এখন আত্মীয়রা মিলিটারি হাসপাতালে মৃতদেহ উদ্ধারের চেষ্টা করছে।

সামরিক বাহিনী বা পুলিশ কেউই মন্তব্যের আহ্বানে সাড়া দেয়নি।

জাও মিয়াত লিন, যিনি মায়ানমারের বৃহত্তম শহরে একটি বৃত্তিমূলক প্রতিষ্ঠান পরিচালনা করেন, তিনি দ্বিতীয় এনএলডি কর্মকর্তা যিনি সাম্প্রতিক দিনগুলোতে হেফাজতে মারা গেছেন। খিন মাউং লাট, যিনি ২০২০ সালে নির্বাচিত এনএলডি এমপির প্রচারাভিযান ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন, শনিবার তাকে গ্রেফতার করার পর তিনি মারা যান।

পহেলা ফেব্রুয়ারি মিয়ানমার সেনাবাহিনী ক্ষমতা দখল করে। এরপর থেকে বিক্ষেভের সৃষ্টি হয়। অনেক সরকারি কর্মচারী এবং বেসরকারি খাতের কর্মীরা চাকরি থেকে সরে এসে আন্দোলনে অংশ নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App