×

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২১, ০২:১৯ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে সচিবালয়ে আইনশৃঙ্খলা সভা। ছবি: ভোরের কাগজ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে অংশ নিতে বাংলাদেশে আসবেন ৪টি দেশের সরকার প্রধান। তাই, বিশেষ নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন খান কামাল।

বুধবার (১০ মার্চ) দুপুরে সচিবালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে নিরাপত্তা সংক্রান্ত আইনশৃঙ্খলা সভা শেষে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ১৭ মার্চ থেকে শুরু হয়ে ২৬ মার্চ পর্যন্ত রাষ্ট্রীভাবে দশ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উদযাপনের কেন্দ্রবিন্দু হবে জাতীয় প্যারেড স্কয়ার। এ উদযাপনে অংশ নিতে ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপ এই চারটি দেশের রাষ্ট্রপ্রধানরা অংশ নেবেন। যেসব বিদেশি অতিথিরা অংশ নেবেন, প্রত্যেকেরই করোনা নেগেটিভ সার্টিফিকেট নিশ্চিত করা হবে। প্রথম চার দিন স্বশরীরে ও পরের ৬ দিন ভার্চুয়ালি উদযাপন করা হবে। ভার্চুয়ালি উদযাপন সকল প্রচার মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী পররাষ্ট্র প্রতিমন্ত্রী পুলিশপ্রধান বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রধানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App