×

বিনোদন

দীঘির বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২১, ১০:৪৩ পিএম

দীঘির বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

দীঘি

আগামী ১২ মার্চ মুক্তি পাবে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমা। এ সিনেমার মাধ্যমেই চিত্রনায়িকা হিসেবে অভিষেক ঘটবে অভিনেত্রী দীঘির। সিনেমাটির মুক্তি সামনে রেখে সম্প্রতি প্রকাশ পেয়েছে ট্রেলার। কিন্তু ট্রেলার প্রকাশের পর থেকে ব্যাপকভাবে সমালোচনা শুরু হয়। ট্রেলার দেখে বিব্রত হন চিত্রনায়িকা দীঘিও।

এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ‘সিনেমাটি বেশ মানহীন। সিনেমাটি চলবে না।’ দীঘির এমন মন্তব্যের জন্য এক কোটি টাকার মানহানি মামলা করবেন বলে হুশিয়ারি দেন তারই সিনেমার পরিচালক ঝন্টু। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ বুধবার জজ কোর্টে হাজির হয়ে ছবিটির প্রযোজক সিমি ইসলাম কলি অভিনেত্রী দীঘি ও তার বাবাসহ তিনজনের বিরুদ্ধে ১ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেন।

এ প্রসঙ্গে পরিচালক ঝন্টু বলেন, ‘আমার যে প্রোফাইল। আমার সিনেমার যে সংখ্যা ও সফলতা। তার সঙ্গে এই উপমহাদেশের আর কারো তুলনা হয় না। দীঘি ও তার পরিবার আমার যে মানহানি করেছে সেটির মূল্য ১০ কোটিরও বেশি। যদিও আমি এক কোটি টাকার মামলা করেছি। ছবি মুক্তির কয়েকদিন আগে যখন খোদ নায়িকাই বলে সেটি চলবে না। তখন মানুষ সেই ছবি দেখতে যাবে কেন? তার এত বড় সাহস! মুক্তির আগে চলবে না বললে তো দীঘি পরিচালক এবং প্রযোজকদের হুমকি দিলো। মানহানি ঘটালো। এটা না থামাতে পারলে কালচার হয়ে যাবে। অন্য নায়ক-নায়িকারাও বলবে। সব প্রযোজক-পরিচালকরা হুমকির মুখে পড়বে।’

যদিও এর আগে গতকাল মঙ্গলবার নেতিবাচক মন্তব্যের জন্য ঝন্টুর কাছে ক্ষমা চেয়েছিলেন দীঘি। বলেছিলেন, ‘‘ঝন্টু আংকেল আমার ওপর কেন এত রাগ করেছেন, সেটা আমি জানি না। আমি এমন কোনো স্টেটমেন্ট বা মন্তব্য করিনি যে, উনি আমার নামে মামলা করতে চাইবেন। উনি আমার গুরুজন। আমার কাছে অনেক সম্মানের একজন মানুষ। আমি যদি কোনোভাবে কোনো কথায় উনাকে দুঃখ দিয়ে থাকি তাহলে আমি তাকে ‘সরি’ বলছি।’’

১২ মার্চ দীঘি অভিনীত দুটি ছবি মুক্তি পাচ্ছে একসঙ্গে। অনেকের দাবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবির পক্ষে দাঁড়িয়ে ‘তুমি আছো তুমি নেই’-এর বিপরীতে কাজ করছেন দীঘি। এদিকে দীঘি সম্প্রতি মুম্বাই থেকে শেষ করে এসেছেন বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App