×

পুরনো খবর

সরকারি কর্মকর্তাদের বাসার সামনে ময়লা ফেলে আসলেন মেয়র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২১, ০৯:৪৭ এএম

সড়কে ময়লা ফেলায় যাদের ময়লা তাদের বাসার সামনেই ফেলে দিয়ে আসলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল সোমবার (৮ মার্চ) যথাস্থানে ময়লা না ফেলায় এলাকার বাসিন্দাদের উচিৎ শিক্ষা দেন তিনি।

কিউলেক্স মশা নিয়ন্ত্রণে অভিযান (ক্র্যাশ প্রোগ্রাম) শুরু করেছে ডিএনসিসি। অভিযানের সময় মিরপুর-৩ নম্বর সেকশনের বর্জ্য পড়ে থাকতে দেখেন তিনি।

জানা যায়, বর্জ্য রাখার ব্যবস্থা না করেই মিরপুর-৩ নম্বর সেকশনে সরকারি কর্মকর্তাদের জন্য একটি আবাসন প্রকল্প তৈরি করা হয়। ফলে ওই প্রকল্প এলাকার গৃহস্থালির বর্জ্য প্রকল্পের সামনের রাস্তায় ফেলে আসতেন স্থানীয় বাসিন্দারা। এতে ক্ষুব্ধ হন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল প্রকল্প এলাকার ওইসব বর্জ্য সড়কের পাশে ছড়ানো ছিটানো পড়ে থাকতে দেখতে পান মেয়র। তিনি সেগুলো প্রকল্পের মূল ফটকে ফেলে আসতে কর্মকর্তাদের নির্দেশ দেন। পরে সংস্থার বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তারা যন্ত্র দিয়ে সে বর্জ্য সংগ্রহ করে প্রকল্পটির মূল ফটকে রেখে আসেন।

বর্জ্য অপসারণের পর মেয়র বলেন, সরকারি কর্মকর্তাদের আবাসনে বর্জ্য ব্যবস্থাপনার কোনো ব্যবস্থা নেই। দীর্ঘদিন ধরে তারা এ বর্জ্য রাস্তায় ফেলছেন। এতে নগরের পরিবেশ নোংরা হচ্ছে। এভাবে আর চলতে দেওয়া হবে না। এখন তারা জায়গা দিলে এসটিএস নির্মাণ করে দেবে ডিএনসিসি।

আগামী ১৬ মার্চ পর্যন্ত (শুক্রবার ব্যতীত) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স মশা নিধনে সমন্বিত অভিযান (ক্র্যাশ প্রোগ্রাম) শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লার্ভিসাইডিং এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এডাল্টিসাইডিং করা হবে। পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও চলবে।

ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও প্রকৌশল বিভাগের সমন্বয়ে এই অভিযান পরিচালিত হচ্ছে। এই ক্র্যাশ প্রোগ্রামে ডিএনসিসির ১০টি অঞ্চলের সব মশকনিধন কর্মী এবং যান ও যন্ত্রপাতি ব্যবহার করে একটি অঞ্চলে নিয়ে ১ দিন করে মশকনিধন অভিযান পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App