×

জাতীয়

প্রতিবন্ধী নারীকে ছুঁড়ে ফেলার ঘটনায় বাসচালক ও হেলপার গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২১, ১০:৫২ এএম

প্রতিবন্ধী নারীকে ছুঁড়ে ফেলার ঘটনায় বাসচালক ও হেলপার গ্রেপ্তার

গত রবিবার ঢাকার কেরাণীগঞ্জে চলন্ত বাস থেকে এই বাকপ্রতিবন্ধী নারীকে ছুঁড়ে ফেলা হয়। ফাইল ছবি

ঢাকার কেরাণীগঞ্জে চলন্ত বাস থেকে বাকপ্রতিবন্ধী নারী যাত্রীকে ছুঁড়ে ফেলার ঘটনায় বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে র‍্যাব। জব্দ করা হয়েছে ‘এন মল্লিক’ পরিবহনের বাসটিও। মঙ্গলবার (৯ মার্চ) সকালে র‍্যাব-১০-এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান গণমাধ্যমকে গ্রেপ্তারের বিষয়ে নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন এন মল্লিক বাসের চালক সবুজ মিয়া (৪০) ও হেলপার নাহিদ (২২)। নাহিদের বাড়ি নবাবগঞ্জের জয়কৃষ্ণ এলাকায়। নারী দিবসের আগের দিন গত রবিবার (৭ মার্চ) সকালে বাস থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয় বাকপ্রতিবন্ধী ওই নারীকে।

ভাড়া না থাকায় বোরকা পরিহিত ওই নারীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় চালকের সহযোগী। এতে আহত হয়ে গোঙাতে থাকেন ওই নারী। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ভিডিওটি।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, রবিবার সকাল পৌঁনে ৯টার দিকে এন মল্লিক নামের একটি এসি বাস (নম্বর ঢাকা মেট্রো ব-১৩-১৫২১) এসে থামে রোহিতপুর বাজারে। বাসের ভেতর থেকে ধূসর বোরকা পড়া এক নারীকে টেনেহিঁচড়ে গেটের কাছে এনে ধাক্কা দিয়ে ফেলে দেয় হেলপার। আর রাস্তায় উপুড় হয়ে পড়ে গোঙরাতে থাকেন ওই নারী। পরে স্থানীয়রা তাকে রাস্তা থেকে উঠিয়ে ঘটনা সম্পর্কে জানতে চান।

কথা বলতে না পারায় ওই নারী টাইলসের উপর লিখে জানান, ‘এন মল্লিক কোনাখোলা থেকে উঠাইছে। ভাড়া নাই। এন মল্লিক কোনো দিনও আমার থেকে ভাড়া নেয় না। এরা ভাড়া চায়। দিতে না পারায় এমন ব্যবহার। এন মল্লিকের সবাই আমাকে চেনে। ও মনে হয় চিনে না। তাই বুঝাবার চেষ্টা করছিলাম।’

ভাড়া দিতে না পারায় বাসচালক ও হেল্পারের এমন ব্যবহারে ক্ষুব্ধ হয়ে ওঠে জনতা। সবাই জড়িতদের বিচার দাবি করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App