×

পুরনো খবর

নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ৬ জন ঢাকায় ভর্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২১, ১২:০০ পিএম

নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ৬ জন ঢাকায় ভর্তি

নারায়ণগঞ্জের ফতুল্লায় ছয়তলা একটি ভবনে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন। সোমবার (৮ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে শহরের পশ্চিম মাসদাইর পতেঙ্গায় ছায়াবিথি আবাসিক এলাকার ছয় তলা একটি ভবনের ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। এছাড়া বিস্ফোরণে ওই ফ্ল্যাটের জানালার কাচ ভেঙে গেছে এবং আসবাবপত্র পুড়ে গেছে।

দগ্ধরা হলেন, পোশাক কারখনারা শ্রমিক মো. মিশাল (২৬), তার স্ত্রী মিতা বেগম (২৩), তাদের মেয়ে আফসানা আক্তার (৪), দেড় বছরের ছেলে মিনহাজ, মিশালের দুই শ্যালক, হোসিয়ারি শ্রমিক মো. মাহফুজ (২৪) ও সাব্বির হোসেন (১৫)।

দগ্ধ মিশালের ছোট বোন জামাই মোঃ নাইম জানান, মিশাল স্ত্রী ও তাদের ২সন্তান সহ ৬ জনই ফতুল্লার মাজদাইল বাজার এলাকায় একটি বাড়ির ৬ তলায় ভাড়া থাকেন। বাসাটির নিচ তলাতেই মিশাইলের এক গেঞ্জির কারখানা রয়েছে। গতরাতে তারা সবাই ঘুমিয়ে ছিলো। রাত ১টার দিকে মিশাল মশার কয়েল জ্বালাতে যায়। তখন লিকেজ থেকে রুমে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়। এতে চারদিকে আগুন ছড়িয়ে পড়লে বাসায় থাকা ৬জনই দগ্ধ হয়। শেখ হাসিনা জাতীয় বার্ন ইন্সটিটিউটের আবাসিক সার্জন ডাঃ পার্থ শংকর পাল জানান, গত রাতেই তাদেরকে এখানে নিয়ে আসা হয়। এদের মধ্যে মিনহাজ, মাহফুজুল, সাব্বির আইসিইউতে রয়েছে। বাকি ৩জন ৬ তলাতে রয়েছে।

বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। এ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

ফতুল্লা মডেল থানার পরির্দশক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, বিস্ফোরণে ওই ফ্ল্যাটের তিনটি কক্ষের দরজা ও জানালা ভেঙে গেছে, সব আসবাবপত্র পুড়ে গেছে। তবে রান্নাঘর মোটামুটি অক্ষত অবস্থায় ছিল।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া) আবাসিক মেডিকেল অফিসার আসাদুজ্জামান বলেন, আগুনে দেড় বছরের শিশু মিনহাজের শরীরের ৫০ শতাংশ, আফসানা আক্তারের ২০ শতাংশ ও মিতা বেগমের শরীরের ১০ শতাংশ পুড়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App