×

আন্তর্জাতিক

কলকাতায় বহুতল ভবনে আগুন, নিহত ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২১, ০২:২৯ এএম

কলকাতায় বহুতল ভবনে আগুন, নিহত ৯

ফাইল ছবি

পশ্চিমবঙ্গের কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় ১৪ তলা ওই ভবনের ১৩ তলায় সূত্রপাত হওয়া এ আগুনে ফায়ার সার্ভিস কর্মী ও পুলিশসহ অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। দমকল বাহিনীর  প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

নিহতদের মধ্যে চার জন দমকল বাহিনীর কর্মী, একজন আরপিএফ কর্মী এবং একজন এএসআই রয়েছেন। এদের মধ্যে পাঁচটি মৃতদেহ একটি লিফ্টের ভেতর পাওয়া যায়।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যান্য মন্ত্রী এবং পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পর্যবেক্ষণ করেছেন। মুখ্যমন্ত্রী সেখানে পৌছেই নিহতদের প্রত্যেক পরিবারের জন্য ১০ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেন। পাশাপালি নিহতদের প্রতি পরিবার থেকে একজনকে চাকরি দেওয়ারও ঘোষণা দেন তিনি।

সোমবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আগুন লাগে ওই ভবনে। ১৪ তলা ভবনটির ১৩ তলায় প্রথমে আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে ১২ তলায়। সেখানে রেলের সার্ভার রুমটি ভস্মীভূত হয়েছে। এর ফলে উত্তর-পূর্ব ভারতে রেলের বুকিং ব্যবস্থা ব্যাপক ভাবে ব্যাহত হয়েছে। ভবনটিতে যৌথভাবে ইস্টার্ন রেলওয়ে এবং সাউথ ইস্টার্ন রেলওয়ের কার্যালয় রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App