×

সরকার

করোনা নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২১, ০১:৫৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা নিয়ে আমরা কমফোর্ট জোনে আছি বলে যেন চিন্তা না করি। এটা ঠিক আমরা অন্যান্য দেশের চেয়ে ভালো অবস্থানে আছি। ভালো অবস্থানে থাকার জন্য আমাদের সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (৯ মার্চ) আয়োজিত মন্ত্রিসভায় অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। এসময় করোনা থেকে ভালো থাকার জন্য তিনি তিনটি পরামর্শ মানার কথা বলেছেন। পরামর্শ তিনটি হচ্ছে- সব সময় মাস্ক পরে থাকা, সতর্কতা মেনে চলা এবং ভিড়ের মধ্যে না যাওয়া।

মন্ত্রিসভার আলোচনা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক প্রশ্নের জবাবে বলেন, গতবছরও গ্রীষ্মে করোনা আমাদের দেশে পিকে উঠেছিল। এবারও গ্রীষ্ম শুরুর আগেই করোনায় সংক্রমণ বাড়ছে। কাজেই সতর্ক থাকতে হবে।

সংক্রমণ বাড়ায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আবার শুরু হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রয়োজন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় খোলার আগে ১ লাখ ৩০ হাজার আবাসিক শিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়। কিভাবে তাদের টিকা দেয়া হবে সে বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে বলে তিনি জানান।

তিনি বলেন, মন্ত্রিসভায় মঙ্গলবার চারটি আইন পাস হয়েছে। এগুলো হল- কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় আইন, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনষ্টিটিউট আইন, সরকারি ঋণ আইন ও পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিষ্টেমস আইন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App