করোনা নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

রোজায় ছয় পণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

পরের সংবাদ

চট্টগ্রাম কারাগারে নিখোঁজ হাজতি রুবেল নরসিংদী থেকে গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ৯, ২০২১ , ২:০০ অপরাহ্ণ আপডেট: মার্চ ৯, ২০২১ , ৪:২৮ অপরাহ্ণ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া খুন ও অস্ত্র মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে তাকে নরসিংদী জেলার বায়পুর উপজেলার বাল্লাকান্দি চর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ।এর আগে রুবেল গত ৬ মার্চ ভোর সোয়া ৫টায় দেয়াল টপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যায়।

উল্লেখ, গত ৯ ফেব্রুয়ারি একটি খুনের মামলায় কারারুদ্ধ হন আরও তিনটি অস্ত্র মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল। ৬ মার্চ ভোর ছয়টায় আসামিদের হাজিরা গণনার সময় রুবেলের অনুপস্থিতি কারা কর্তৃপক্ষের নজরে আসে। দিনভর নানা লুকোচুরির পর কারা কর্তৃপক্ষ বিকেলে কোতোয়ালী থানায় প্রথমে জিডি এবং রাতে রুবেল নিখোঁজের ঘটনায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় কারা কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটিতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক সময় সিনিয়র জেল সুপার হিসেবে দায়িত্ব পালন করা ডিআইজি ছগীর মিয়াকে আহ্বায়ক করা হয়। এই ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

অপরদিকে প্রত্যাহার করে নেওয়া হয় চট্টগ্রাম কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে। সাময়িক বরখাস্ত করা হয়েছে কারারক্ষী ও সহকারী কারারক্ষীকে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়