মৈত্রী সেতুর মাধ্যমে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় হলো: মোদী

আগের সংবাদ

মানচিত্রের পরিবর্তন ঘটিয়েছে ৭ মার্চের ভাষণ

পরের সংবাদ

ক্রাইস্টচার্চ ছেড়ে বুধবার কুইন্সটাউন যাচ্ছে টাইগাররা

প্রকাশিত: মার্চ ৯, ২০২১ , ১:৪১ অপরাহ্ণ আপডেট: মার্চ ৯, ২০২১ , ১:৪১ অপরাহ্ণ

করোনাকালে দীর্ঘ বিরতির পর প্রথম বিদেশ সফরে গেছেন বাংলাদেশ ক্রিকেট দল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এখন নিউজিল্যান্ড আছেন টাইগাররা। তবে সেখানে তামিম-মুশফিকরা কেমন আছেন তা জানতে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের শেষ নেই। তাই ভক্তদের সুখবর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ডে টাইগারদের সঙ্গে থাকা বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, চতুর্থ ধাপের করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তামিম-তাসকিনরা। এমনকি দলের সবাই সুস্থ ও ফুরফুরে মেজাজে আছেন।

গত সোমবার (৮ মার্চ) চতুর্থ ধাপে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয় টাইগারদের। যেখানে পুরো বহরের সবাই নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছেন। তাই আর কোন সমস্যা নেই। মাত্র ২৪ ঘন্টা পর ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে পুরো দল একসঙ্গে চলাফেরা এবং অনুশীলন করতে পারবে।
তাই আগামীকাল (১০মার্চ) ক্রাইস্টচার্চ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের পরবর্তী গন্তব্য প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা কুইন্সটাউন। আগামীকাল ক্রাইস্টচার্চ সময় সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটে কুইন্সটাউন যাত্রা করবে টাইগাররা।

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, এখানে সবাই ভালো ও সুস্থ আছে। আমাদের চতুর্থ কোভিড-১৯ টেস্ট হয়ে গেছে গতকাল। সবাই নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছে। এখন আর কোন সমস্যা নেই। আমরা ইনশাল্লাহ আগামীকাল সন্ধ্যায় কুইন্সটাউনের উদ্দেশ্যে যাত্রা করব। ক্রাইস্টচার্চ থেকে বিমানে ৫০ মিনিটের পথ কুইন্সটাউন। তারা স্থানীয় সময় বিকেল ৩টায় ক্রাইস্টচার্চের এই হোটেল ছেড়ে অন্য একটি হোটেলে ২ ঘন্টার জন্য অবস্থান করবেন। লবিতে মালপত্র রেখে সবাই হোটেল রুমে অবস্থান করবেন। সেখান থেকে সরাসরি বিমানবন্দর চলে যাবে জাতীয় দলের বহর। সেখানে ওদের অনুশীলনের ব্যবস্থা করা হবে।
তবে যাই হোক নিউজিল্যান্ড সফরে গিয়ে,ক্রাইস্টচার্চে কঠোর কোয়ারেন্টাইন নিয়ম-কানুন মেনে চলতে হয়েছে তামিম-মুশফিকদের। এমনকি সেখানে হোটেলে আইসোলেশনে তাদের কঠিন অভিজ্ঞতা হয়েছে। অবশেষে আগামীকাল ১৪ দিনের কোয়ারেন্টিন থেকে মুক্তি পাবে টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। এছাড়া ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে হবে কুড়ি ওভারের সিরিজ

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়