×

জাতীয়

এখনো ৭ মার্চের ভাষণ শুনলে শরীর শিহরিত হয়ে উঠে: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ০৫:২৪ পিএম

এখনো ৭ মার্চের ভাষণ শুনলে শরীর শিহরিত হয়ে উঠে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের বিশেষ আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি লাইভ থেকে

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মুজিব বর্ষ উদযাপন করছি। স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছি। ৭ ই মার্চের ভাষণেরও ৫০ বছর আমরা উদযাপন করছি। এখনো এই ভাষণ শুনলে সমস্ত শরীর শিহরিত হয়ে উঠে। কীভাবে একটি ভাষণ মানুষকে অনুপ্রেরণা দেয়। কীভাবে একটি ভাষণে সবাই যার যা কিছু আছে, তাই নিয়ে ঝাঁপিয়ে পড়ে। দেশকে স্বাধীন করে।

সোমবার (৮ মার্চ) বিকেলে জাতীয় দিবস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজিত এ আলোচনাসভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতির বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি। দলটির প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সঞ্চালণায় সভায় সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বক্তব্য রাখেন; সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

শেখ হাসিনা বলেন, বিএনপি না কী এই ভাষণে স্বাধীনতার কোনো ঘোষণাই পায়নি। এরা পাবে না। কেননা পাকিস্তানীরাও এই ভাষণে স্বাধীনতার ঘোষণা পায়নি। আর তারা হচ্ছে পাকিস্তানের পদলেহনধারী। কাজেই পাকিস্তান আর বিএনপির নেতারা এই ভাষণে কিছু খুঁজে পায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App