×

সারাদেশ

মেয়রের ওপর হামলার প্রতিবাদে গৌরীপুরে আধাবেলা হরতাল পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ০৬:১৫ পিএম

মেয়রের ওপর হামলার প্রতিবাদে গৌরীপুরে আধাবেলা হরতাল পালিত
মেয়রের ওপর হামলার প্রতিবাদে গৌরীপুরে আধাবেলা হরতাল পালিত

গৌরীপুরে নবনির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের ওপর হামলার প্রতিবাদে গৌরীপুর পৌর এলাকায় ব্যবসায়ীদের ডাকে আধাবেলা হরতাল পালিত হয়েছে। সোমবার (৮ মার্চ) সকাল থেকে ২ টা পর্যন্ত এ আধাবেলা হরতাল পালিত হয়।

হরতালের সময় ব্যবসায়ীরা দোকান পাট রেখেছে। হরতালের কারণে কোন ধরনের যানবাহনও চলাচল করতে দেখা যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। এ বিষয়ে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, আমার উপর হামলার প্রতিবাদে স্বপ্রণোদিত হয়ে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ রেখে শান্তিপূর্ণ প্রতিবাদ জানিয়েছে। তবে আমি বা আমার কোন লোকজন এ হরতালের সাথে সম্পৃক্ত না।

গৌরীপুর কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম জানান গৌরীপুর নবনির্বাচিত পৌর মেয়রের সৈয়দ রফিকুল ইসলামকে লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদে আজকের এ আধাবেলা হরতাল ডাকা হয়।

রবিবার জাতীয় দিবসের অনুষ্ঠান উপলক্ষে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় পৌরসভার মেয়র সৈয়দ রফিক ও সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদের ছেলে তানজিন আহমেদ রাজীব পাল্টা পাল্টি অভিযোগ করেছেন।

মেয়র অভিযোগ করেছেন তাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে হামলা করেছে রাজীবের সমর্থরা। অপর দিকে রাজীবের অভিযোগ মেয়র নির্বাচনে নৌকার পক্ষে নির্বাচন করায় পরিকল্পিত ভাবে তার উপর হামলা করে মেয়র ও তার সমর্থকরা।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায় ৭ মার্চ উপলক্ষে রোববার বেলা ১২ টার দিকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম কাউন্সিলর ও সমর্থকদের নিয়ে পৌর শহরের বঙ্গবন্ধু চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন শেষে পৌর শহরের বাস টার্মিনাল এলাকার পৌরসভা কার্যালয়ে যান। এর কিছু সময় পর তানজিন আহমেদ রাজীব বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে মেয়র সমর্থক ও রাজীবের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে। স্থানীয়রা জানান এ সময় গুলির শব্দ শুনেছেন তারা। খবর পেয়ে গৌরীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে বেলা দুইটার দিকে মেয়রের সমর্থকরা পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। বিকালে নিজ বাড়িতে সংবাদ সম্মলেন করে মেয়ররফিকুল ইসলাম। সংবাদ সম্মেলন মেয়র অভিযোগ করেন, নির্বাচনের আগে আমাকে মিথ্যা মামলায় আসামি করায় আমি দলীয় মনোনয়ন পাইনি। পরে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে জয়ী হই। নির্বাচনে আমাকে পরাজিত করতে না পেরে হত্যার জন্য সাংসদ পুত্র রাজীবের পরিকল্পনায় আমার উপর হামলা করা হয়।

অন্যদিকে তানজিন আহমেদ রাজীব বলেন মেয়রের উপর হামলার অভিযোগ সত্য নয় । ৭ মার্চ উপলক্ষে আমি গৌরীপুর আসছিলাম। কিন্তু গৌরীপুর পৌরসভা নির্বাচনে আমি নৌকা প্রতীকের পক্ষে নির্বাচন করায় মেযর ও তার সমর্থকরা আমাকে গৌরীপুর যেতে বাধা দেয় এবং আমার উপর হামলা চালায়। এতে আমার ৮/১০ জন সমর্থক আহত হয়েছে এবং বেশ কয়েকটি মোটরসাইকল ভাংচুর করা হয়েছে।

গৌরীপুর থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, ঘটনার আগে পরে কেউ গোলাগোলির শব্দ শোনেনি। আমারাও গুলিবর্ষণের কোন খবর পাইনি। দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। হরতাল প্রসঙ্গে তিনি বলেন গৌরীপুরে কোথাও হরতাল পালিত হচ্ছে না । হরতালের নামে কিছু লোকজন দোকান পাট বন্ধ রেখেছে। শহরে মানুষ স্বভাাবক ভাবে চলাচল করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App