×

রাজনীতি

নারী পুরুষ মিলে কাজ করতে হবে: সমবায় মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ০৫:৪৯ পিএম

নারী পুরুষ মিলে কাজ করতে হবে: সমবায় মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, নারী পুরুষ মিলে সবাইকে একসাথে কাজ করতে হবে। নারীদেরকে ক্ষমতায়ন করতে হবে। সোমবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের যেখানে যেখানে ধরনের দুর্বলতা রয়েছে তা দূর করতে হবে। নারীকে স্বাবলম্বী করতে হলে অর্থনৈতিক ও সামাজিক সুযোগ সৃষ্টি করে দিতে হবে। পরে তিনি ক্ষতিগ্রস্ত নারীদের পাশে দাঁড়ানোর জন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, যেভাবে মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সরকার সত্যিই প্রশয়সনীয়। নারীরা আজকে যে পর্যায়ে এসেছেন তার সুযোগ করে দিয়েছেন সরকার।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মেজবাহ উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কল্যাণে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুরদর্শী নেতৃত্বে আমরা সব কিছুতে স্বয়ংসম্পন্ন হয়েছি। বাংলাদেশি তখন আমাদেরকে আলাদা ভাবে সম্মান করেন।

অনুষ্ঠানের সভাপতি ও এলজিইডি প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান বলেন, গত বছর যে নারীরা এ সম্মান গ্রহণ করেছিলেন তারা অনেকেই এ বছর স্বাবলম্বী হয়েছেন। পরে ৯ জন শ্রেষ্ঠ স্বাবলম্বী নারীকে সম্মাননা পুরস্কার ও প্রত্যেককে নগদ অর্থ প্রদান করেন। পুরস্কারপ্রাপ্ত নারীরা হচ্ছেন , পানি উন্নয়ন সেক্টরে আখি আক্তার, মুসলমান ফরিদা বেগম ও তাসলিমা বেগম, নগর উন্নয়ন সেক্টরে রাজিয়া খাতুন, লিপি চাকলাদার মোছাম্মদ মনি বেগম ও প্রাণিসম্পদ উন্নয়ন মোসাম্মৎ জেসমিন আক্তার, মোসাম্মৎ স্বপ্না আক্তার রোজিনা আক্তার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App