×

খেলা

টানা দুই জয়ে ফাইনালে সালমার নীল দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ০৫:১৭ পিএম

টানা দুই জয়ে ফাইনালে সালমার নীল দল

সবুজ দলের বিপক্ষে জয়ের পর উল্লাসে মাতেন নীল দলের অধিনায়ক সালমা খাতুন

টানা দুই জয়ে ফাইনালে সালমার নীল দল

সবুজ দলের বিপক্ষে জয়ের পর উল্লাসে মাতেন নীল দলের অধিনায়ক সালমা খাতুন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে ফাইনাল নিশ্চিত করেছে সালমা খাতুনের নীল দল। সোমবার (৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নারী ক্রিকেট ইভেন্টে সবুজ দলের বিপক্ষে মাঠে নামে নীল দল। এদিন সালমা,জাহানারা ও মুমতাহেনাদের বোলিংয়ের সামনে দাড়াতেই পারেনি সবুজ দলের ব্যাটসম্যানরা। ফলে সবুজ দলের বিপক্ষে ৯ উইকেটের ব্যবধানে জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে সালমা বাহিনী। এর আগে গত শনিবার (৬মার্চ) আসরের প্রথম ম্যাচে লাল দলের বিপক্ষে ১০ উইকেটে জিতেছিল নীল দল।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে তিন দলের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (১২ মার্চ)। এর আগে অবশ্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে লাল দল ও সবুজ দল একে অপরের মুখোমুখি হবে। এই দুই দলের মধ্যকার জয়ী দলই ফাইনালে নীল দলের বিপক্ষে খেলবে।

সিলেটে আজ প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩৯.৫ ওভারে ৮৩ রানে অলআউট হয় সবুজ দল। এই দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন অধিনায়ক শারমিন সুলতানা। আর সানজিদা ইসলাম ১৪, রোমানা আহমেদ ১২ ও দিশা বিশ্বাস করেছেন ১২ রান। এছাড়া ব্যাট হাতে সবুজ দলের হয়ে আর কেউ ভালো খেলতে পারেননি।

বল হাতে নীল দলের হয়ে মুমতাহেনা ১০ ওভারে ২২ রান খরচায় ৪টি উইকেট নেন। আর ২টি করে উইকেট শিকার করেন সালমা ও জাহানারা। তবে প্রথম ম্যাচে ৬ উইকেট নেয়া ফারিহা তৃষ্ণা আজ কোনো উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং করেছেন। তিনি ৭ ওভার বল করে খরচ করেছেন মাত্র ৮ রান, আছে ৪টি মেইডেনও।

৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন ওপেনার শামীমা সুলতানা। বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুনের সঙ্গে শামীমা উদ্বোধনী জুটিতেই তোলে ৫৮ রান। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ব্যক্তিগত ২৪ রানে আউট হন মুর্শিদা খাতুন। এরপর ফারজানা হক পিংকিকে নিয়ে বাকি পথ পাড়ি দেন শামীমা। মাত্র ২২.৩ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় নীল দল। আর শামীমা ৩০ ও ফারজানা ২১ রানে অপরাজিত থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App