×

পুরনো খবর

বাংলাদেশি পণ্যের সঠিক প্রদর্শন করতে হবে: শিল্পমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২১, ০৭:৫২ পিএম

বাংলাদেশি পণ্যের সঠিক প্রদর্শন করতে হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আমাদের রপ্তানিযোগ্য অনেক পণ্য আছে যার সঠিক প্রদর্শন প্রয়োজন। চীন একটি বড় বাজার, এ বাজারে প্রবেশ করতে হলে সঠিকমানের পণ্য উৎপাদন করে তা সঠিকভাবে ক্রেতাদের কাছে তুলে ধরতে হবে। রবিবার (৭ই মার্চ) বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একটি প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাতকালে এসব কথা বলেন। ১৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিসিসিসিআইর সভাপতি গাজী গোলাম মুর্তজা।

তিনি বলেন, আমাদেরকে চামড়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং ও ফুড প্রসেসিং শিল্পের উপর গুরুত্ব দিয়ে পণ্য উৎপাদনে যেতে হবে। বর্তমান বিশ্বে এ শিল্পের চাহিদা অনেক বেশি।

মন্ত্রী আরও বলেন, যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো। বিশ্বের অনেক উন্নত ও উন্নয়নশীল দেশ এখানে বিনিয়োগ করছে। বিনিয়োগের জন্য সরকার সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করছে। এসময় বিসিসিসিআই এর সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা বেনুসহ অন্যন্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতকালে বিসিসিসিআই`র প্রতিনিধিরা জানান, বাংলাদেশি পণ্য প্রোমোট করতে সরকারের সহযোগিতা প্রয়োজন। অনেক বিদেশি বিনিয়োগকারী এদেশে আরও বিনিয়োগে আগ্রহী হচ্ছেন। সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করলে এদেশে বিদেশি বিনিয়োগকারীর সংখ্যা আরও বাড়বে বলে আশা করা যায়। বিসিসিসিআইর প্রতিনিধি দল শিল্পমন্ত্রীকে ধন্যবাদ জানান।  বাংলাদেশ-চায়না ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের ক্ষেত্রে সরকারের সহযোগিতা কামনা করেন। শিল্পমন্ত্রী বাংলাদেশ-চায়না ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ এবং বিনিয়োগের ক্ষেত্রে শিল্প মন্ত্রণালয় সম্ভব সব ধরণের সহায়তার আশ্বাস দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App