×

পুরনো খবর

প্রধানমন্ত্রী তরুণদের জন্য রোল মডেল: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২১, ০৭:১৪ পিএম

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের তরুণদের জন্য হতে পারেন রোল মডেল এমন মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (৭ মার্চ) বিকেলে খুলনা জেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে দেড় হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দেড় লাখ ‘ক্ষুদে বঙ্গবন্ধু` সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

সেতুমন্ত্রী বলেন, ৭ই মার্চ ভাষণের মধ্য দিয়ে বাঙালির স্বাধীকার আন্দোলন রূপ নেয় স্বাধীনতার সংগ্রামে। ৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে সফল রাজনীতিকের নাম শেখ হাসিনা। এদেশে বঙ্গবন্ধু পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক। তিনি তরুণদের জন্য হতে পারেন রোল মডেল। তরুণদের বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের অনুসরণ ও অনুকরণের মধ্য দিয়ে আগামীর উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তি ও ষড়যন্ত্রকারিদের মূলোৎপাটনে ৭ই মার্চ ভাষণ আমাদের প্রেরণার দ্বীপশিখা। এ ভাষণ জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিলো, সেরকম ঐক্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে তার হাতকে শক্তিশালী করতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, সালাম মোর্শেদীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App