×

খেলা

গাপটিল ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২১, ০২:২৬ পিএম

গাপটিল ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত খেলেন গাপটিল।

ওয়েলিংটনে সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে রবিবার (৭ মার্চ) নিউজিল্যান্ডের বিপক্ষে পাত্তাই পেল না সফরকারী অস্ট্রেলিয়া। অজিদের রীতিমতো উড়িয়ে দিয়েই সিরিজ নিজেদের করে নিয়েছে কিউইরা। আজ, টসে জিতে প্রথমেই ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে ১৪২ রান করে অস্ট্রেলিয়া। জবাবে মার্টিন গাপটিলের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেট ও ২৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় কেন উইলিয়ামসনের দল। ৪৬ বলে ৭১ রান করেন কিউইদের জয়ের নায়ক গাপটিল। ফলে, ৫ ম্যাচের সিরিজ নিউজিল্যান্ড জিতে নিল ৩-২ ব্যবধানে। এছাড়া ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাচ সেরা পুরস্কার পেয়েছেন গাপটিল। আর পাঁচ ম্যাচে ১৪ উইকেট শিকার করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সোধি।

তবে অস্ট্রেলিয়া প্রথম দুই ম্যাচ হেরে, পরের দুইটি জিতে ফিরেছিল সমতায়। আজ দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লেখার সুযোগ ছিল সফরকারীদের। কিন্তু শেষ ম্যাচে অজিদের কোনো সুযোগই দিল না স্বাগতিক নিউজিল্যান্ড। এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে বলার মতো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েডের। তাদের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৬৬ রান। ফিঞ্চ ৩২ বলে ৩৬ ও ওয়েড করেন ২৯ বলে ৪৪ রান। শেষদিকে, মার্কাস স্টয়নিস খেলেন ২৬ বলে ২৬ রানের ওয়ানডে ঘরোনার ইনিংস।

অজিদের ১৪২ রানের জবাবে শুরুতেই ঝড় তোলেন ডানহাতি ওপেনার মার্টিন গাপটিল। প্রথম পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫১ রান পায় নিউজিল্যান্ড। ১১.২ ওভারে ডেভন কনওয়ের সঙ্গে উদ্বোধনী জুটিটাকে শতরানে রূপ দেন গাপটিল। দলীয় ১০৬ রানে সাজঘরে ফিরেন কনওয়ে। তিনি ২৮ বলে ৩৬ রান করেন। ঠিক পরের বলেই গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক কেন উইলিয়ামস। এর আগেই অবশ্য টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৮তম হাফসেঞ্চুরি তুলে নেন গাপটিল। তবে তিনিও ম্যাচ শেষ করে ফিরতে পারেননি। জয় থেকে মাত্র ১৯ রান দূরে থাকতে ইনিংসের ১৫তম ওভারে আউট হন গাপটিল। তার ব্যাট থেকে আসে ৭ চার ও ৪ ছয়ের মারে ৪৬ বলে ৭১ রান। বাকি কাজটুকু সারেন জশ ফিলিপস। ছক্কার মারে ম্যাচ শেষ করেন তিনি। একাই ৩৪ রান করেন ফিলিপস। মাত্র ১৬ বলের ইনিংসে ৫টি চারের সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App