করোনাকালে বেড়েছে নারীর প্রতি সহিংসতা

আগের সংবাদ

দেশের ভাবমূর্তি নষ্ট করলে জামিন নয়: প্রধান বিচারপতি

পরের সংবাদ

নারী দিবসে ইতিহাসের পাতায় ঠাঁই নেবেন শিশির ও মৌ

প্রকাশিত: মার্চ ৭, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ আপডেট: মার্চ ৭, ২০২১ , ৮:৫৪ অপরাহ্ণ

প্রথমবারের মতো টেলিভিশনে সংবাদ পাঠ করতে যাচ্ছেন ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের কোনো মানুষ। সোমবার (৮ মার্চ) নারী দিবসে বৈশাখী টেলিভিশনে সংবাদপাঠ করবেন তাসনুভা আনান শিশির।

রবিবার (৭ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বৈশাখী টেলিভিশন জানিয়েছে, ট্রান্সজেন্ডার নারী তাসনুভা আনান শিশির ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন। দুপুর ১২টায় এবং বিকেল ৪টার বুলেটিনে তাকে দেখা যাবে।

এছাড়াও আরেক ট্রান্সজেন্ডার নুসরাত জাহান মৌ একটি ধারাবাহিক নাটকের মূল চরিত্রে অভিনয় করেছেন। যার পর্বটি একই দিনে প্রথম প্রচারিত হবে। ধারাবাহিক এ নাটকের নাম চাপাবাজ। প্রচারিত হবে রাত ৯টা ২০ মিনিটে। সপ্তাহে ৩ দিন শনি, রবি ও সোমবার রাতে একই সময়ে নাটকটি প্রচারিত হবে।

বৈশাখী টেলিভিশনের এ উদ্যোগটি গত কয়েক দিন ধরেই বেশ আলোচনায় রয়েছে। দেশের ইতিহাসে এই প্রথম কোনো ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষ সংবাদ পাঠ করবেন। বিষয়টি নিয়ে ইতিবাচকভাবে দেখছে দেশের সকল পর্যায়ের মানুষ। তৃতীয় লিঙ্গের মানুষদের আমাদের সমাজে যেভাবে অবহেলার চোখে দেখা হয়, এ উদ্যোগের মধ্য দিয়ে তার অবসান ঘটবে বলেই মনে করছেন সবাই। যোগ্যতা অর্জন করলে সম্মানিত অবস্থানে পৌঁছানো প্রতিটি মানুষের পক্ষেই যে সম্ভব, তার নজির স্থাপন হবে তাসনুভার সংবাদ পাঠের মধ্য দিয়ে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়