×

আন্তর্জাতিক

দুবাইয়ে ৭ই মার্চ উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২১, ১১:২২ পিএম

দুবাইয়ে ৭ই মার্চ উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভক্তি ও শ্রদ্ধা প্রদর্শনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট।

রোববার (৭ মার্চ) সকালে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খানের সভাপতিত্বে দিনটির ওপর গুরুত্বারোপ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সেলর ফাতেমা জাহান। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেপুটি কনসাল জেনারেল সাহেদুল ইসলাম।

কাউন্সেলর ও দূতালয় প্রধান প্রভাষ লামারং এর সঞ্চালনায় এতে বক্তব্য দেন প্রকৌশলী আবু জাফর চৌধুরী, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, অধ্যাপক আবদুস সবুর, সাংবাদিক সাইফুর রহমান, আবুল কাশেম সহ কমিউনিটির অনেকেই।

বক্তারা বলেন, ৫০ বছর আগে ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) ১৯ মিনিটের এক জাদুকরি ভাষণে বাঙালি জাতিকে স্বপ্নে বিভোর করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারপর সশস্ত্র মুক্তিযুদ্ধ, ৯ মাসের লড়াই এবং স্বাধীনতা অর্জিত হয়।

আলোচনা শেষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App