নারী নিরাপত্তায় ট্রæকলারের নতুন অ্যাপ

আগের সংবাদ

ফুড ডেলিভারি স্টার্টআপ হাংরিনাকি কিনে নিল দারাজ

পরের সংবাদ

গেমিং ও ফটোগ্রাফির গেম-চেঞ্জার

প্রকাশিত: মার্চ ৭, ২০২১ , ১২:৩২ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৬, ২০২১ , ১১:৫৮ অপরাহ্ণ

ডিজাইন ও ডিসপ্লে : নতুন ইনফিনিক্স নোট ৮ আইয়ের ডিজাইনের প্রথমে যে বিষয়টি দেখে আপনি চমকে যাবেন তা হলো এতে ইনফিনিক্সের আগের ফোনগুলোর নোট ৭ ও নোট ৮ মতো বৃত্তাকারাকৃতির ক্যামেরা ব্যবহার করা হয়নি। নোট সিরিজের অন্য ফোনগুলোর মতো ইনফিনিক্স নোট ৮ আই-এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি পাওয়ার বাটনের ঠিক পরেই রাখা হয়েছে যা ডিভাইসটিকে আরও আড়ম্বরপূর্ণ এবং ফোনটি আনলক করা সহজ করে দিবে। এবার আসা যাক ডিভাইসটির সামনের দিকের ডিজাইনের বিষয়ে, ফোনটির সম্মুখভাগে রয়েছে বিশাল ৬.৭৮ ইঞ্চির পাঞ্চহোল ইনফিনিটি-ও ডিসপ্লে। যাতে ৭২০*১৬৪০ পিক্সেল এবং ২৫৮পিপিআই পিক্সেলের ডেনসিটি পাওয়া যাবে। এ ডিসপ্লের কারণে সেলফি ক্যামেরা ব্যবহারে কোনো রকমের বাধার মুখে পড়তে হবে না। এর স্ক্রিনের চারপাশে থাকা স্পোর্টস মডারেট বেজেল এবং রিফাইন্ড ডায়মন্ড শেইপ রিয়ার ডিজাইন আপনাকে আরো স্বাচ্ছন্দ্য এনে দিবে এবং আপনার হাতের মুঠোয় সহজেই রাখতে পারবেন।

ক্যামেরা ও সিকিউরিটি : ফোনটির ক্যামেরা অংশে ইনফিনিক্স নোট ৮ আই-এ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ দৃষ্টিনন্দন ডিজাইন ও টেকসই বডির একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রধান ক্যামেরা ছাড়াও পেছনের অংশে একটি ২ এমপি ডেপথ ক্যামেরা এবং ২ মেগাপিক্সলের ম্যাক্রো ক্যামেরা যুক্ত রয়েছে। ফোনাটির সম্মুখভাগে, আল্ট্রা নাইট ভিশনসহ পাঞ্চহোল কাটআউটের ভিতরে বসানো ৮ এমপির সেলফি শ্যুটার দিয়ে কম আলোতে উজ্জ্বল ছবি তোলা যাবে। ডিভাইসটিতে বায়োমেট্রিক অথেনটিকেশনের জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক রয়েছে। ইনফিনিক্সের নিজস্ব এআই অ্যালগরিদম চালিত নোট ৮ আই ফোনটিতে থাকা আই-ট্রেকিং অটোফোকাস ছবিগুলোকে আরো স্বাভাবিকভাবে ফুটিয়ে তোলবে। ডিভাইসের অনন্য আলগরিদমের কারণে কোনো ধরনের বাড়তি চেষ্টা ছাড়াই আপনার রেকর্ড করা ভিডিওগুলো আকর্ষণীয় ও উন্নত মানের হবে। হাই-রেজ্যুলেশনের ক্যামেরাগুলো দিয়ে আপনার ধারণ করা প্রতিটি রাতের দৃশ্যকে স্মরণীয় করে তোলবে।

ব্যাটারি ও কানেক্টিভিটি : ব্যাটারির ক্ষেত্রেও বড় ধরনের উৎকর্ষ নিয়ে এসেছে ইনফিনিক্স। ব্যাটারির স্থায়িত্ব বাড়াতে নতুন ফোনটিতে ‘পাওয়ার ম্যারাথন প্রযুক্তির’ বিশাল ৫২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের (এমএএইচ) ব্যাটারি রয়েছে। নতুন ফোনটির বিশাল ব্যাটারি চার্জ দেয়ার ক্ষেত্রে আপনার সময় যেনো নষ্ট না হয় সে ব্যবস্থাও করা হয়েছে। এতে থাকা টাইপ-সি পোর্টের চার্জিং পয়েন্টের মাধ্যমে ১৮ডবিøউ সুপার ফাস্ট সুবিধা পাওয়া যাবে। কনেক্টিভিটির ক্ষেত্রে ইনফিনিক্স নোট ৮ আই ফোনটিতে ওয়াই-ফাই ৮০২.১১, জিপিএস, মোবাইল হটস্পট, বøæটুথ ভি ৫.০০, ইউএসবি ওটিজি, ইউএসবি টাইপ-সি, ৩জি, ৪জি এবং ৩.৫ মিমি অডিও জ্যাক রয়েছে।

দাম : বিশেষ সব উন্নত ফিচার ও ক্ষমতার ইনফিনিক্স নোট ৮ আই ফোনটি বাংলাদেশের বাজারে মাত্র ১৪ হাজার ৯৯০ টাকায় আইস ডায়মন্ড, ওবিসিডিয়ান বø্যাক এবং ট্রাংকুইল বøæ রঙে পাওয়া যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়