ভারতে পালানো পুলিশ কর্মকর্তাদের ফেরত চেয়ে চিঠি মিয়ানমারের

আগের সংবাদ

নড়াইলে হাজার কণ্ঠে ৭ মার্চের ভাষণ

পরের সংবাদ

কাস্টমস কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, বিদেশিসহ গ্রেপ্তার ৭

প্রকাশিত: মার্চ ৭, ২০২১ , ১:২১ অপরাহ্ণ আপডেট: মার্চ ৭, ২০২১ , ২:০১ অপরাহ্ণ

বিদেশি নাম্বারে ওয়াটসআপ খুলে ভুয়া কাস্টমস কর্মকর্তা পরিচয়ে প্রতারণা চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- নাইজেরিয়ার নাগরিক জন জোসেফ ও ইমেকা ইউরিক, লতা আক্তার, আয়েসা আক্তার, হাবিবুর রহমান, আশরাফুল ইসলাম ও আলআমিন।
শনিবার (৬ মার্চ) খিলক্ষেতের বোর্ডঘাট এলাকার একটি বাসা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে তাদেরকে আদালতে পাঠানো হলে আদালত পুরুষ আসামিদের ৫ দিন এবং নারীদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অভিযানে নেতৃত্ব দেয়া ডিবির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ এডিসি আশরাফউল্লাহ ভোরের কাগজ লাইভকে বলেন, গত ৫ মার্চ বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলার (নম্বর-৮) তদন্তে নেমে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তারা দীর্ঘদিন ধরে বিদেশি নাম্বারে ওয়াটসআপ খুলে নিজেদোর বিদেশি নাগরিক পরিচয় দিতো। পরে বিপুল টাকা মূল্যের পুরস্কার ও অনুদান পাঠানোর নামে কাস্টমস কর্মকর্তা পরিচয়ে সাধারণ মানুষের মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো। তাদের কাছ থেকে ১৪টি মোবাইল, ২০টি সিম কার্ড, ৯৯ হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের ৮টি এটিএম কার্ড জব্দ করা হয়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়