মক্তিযুদ্ধের স্মৃতি বিলীন করতে চায় বিএনপি: তাপস

আগের সংবাদ

নুড়ি কুড়িয়ে তৈরি প্রাসাদ!

পরের সংবাদ

আইডি হ্যাক করে প্রেমিকাকে মৃত্যুর মুখে ঠেলে দেন সৌরভ

প্রকাশিত: মার্চ ৭, ২০২১ , ১২:০৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৭, ২০২১ , ১২:০৬ অপরাহ্ণ

আপত্তিকর ছবির জেরে এক ছাত্রীর মৃত্যুর ঘটনায় সৌরভ দাস গুপ্ত (২১) নামে এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার সিআইডির মিডিয়া কর্মকর্তা এএসপি জিসানুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সাতক্ষীরায় এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। সকালে ঘরের মধ্যে সিলিং ফ্যান থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত কলেজ ছাত্রীর নাম নন্দিনী (২১)। তিনি সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার বিকাশ চৌধুরীর একমাত্র মেয়ে।

নন্দিনী সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের বাংলায় অনার্সের ছাত্রী। কয়েকদিন পর নন্দিনীর বিয়ে হওয়ার কথা ছিল। এর মধ্যে তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা নানান ধরনের বাজে লেখা পোস্ট করেছে। একারণেই নন্দিনী আত্মহত্যা করেছে গত বছরের ৯ নভেম্বর জাতীয় এক দৈনিক পত্রিকায় এমন একটি খবরের সূত্র ধরে সিআইডি সাইবার পুলিশের মনিটরিং টিম ঘটনার দিকে নজর রাখেন।

সিপিসির বিশেষ টিম ফেসবুক কর্তৃপক্ষ, মোবাইল অপারেটর, ঘটনা সংশ্লিষ্ট লোকজনের সঙ্গে যোগাযোগ স্থাপন করেন। ভিকটিম নন্দিনীর হ্যাকড হওয়া ফেসবুক আইডি বিশ্লেষণ করেন।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ফেসবুক আইডিটি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জয় চক্রবর্তী নামের একজনের মোবাইলে ব্যবহৃত হয়েছে । সিআইডি সাইবার পুলিশের বিশেষ টিম অভিযানে চট্টগ্রাম থেকে জয় চক্রবর্তীকে গ্রেপ্তার করেন। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত বছরের নভেম্বর মাসে সৌরভ দাস গুপ্ত নামের এক বন্ধু তার বাসায় বেড়াতে আসে এবং ৫-৬ দিন তার সাথে অবস্থান করেন। অবস্থাকালীন সময়ে সৌরভ দাস গুপ্ত তার মোবাইল ব্যবহার করে ফেসবুক চালায়।

জয় চক্রবর্তীর কথায় পরবর্তীতে সাইবার টিম চট্টগ্রাম শহরের পাহাড়তলী এলাকা থেকে সৌরভ দাস গুপ্তকে গ্রেপ্তার করেন। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ ও নানা বিষয়ে তথ্য সংগ্রহ করে জানা যায়, নন্দিনীর সাথে সৌরভের পরিচয় ফেসবুকে, চ্যাটিংয়ের সূত্র ধরে ঘনিষ্ঠ হয় তারা এবং একসময় প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক বছরের মাথায় নন্দিনীর আচরণে পরিবর্তন খেয়াল করে। সৌরভের সাথে যোগাযোগ কমিয়ে দেয়। সৌরভ মনে করে নন্দিনী অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়েছে। সৌরভ পরিকল্পনা করে নন্দিনীর ফেসবুক আইডি হ্যাক করার।

ফেসবুক আইডি হ্যাক করে তার ধারণার সত্যতা পায়। সৌরভ নিশ্চিত হন নন্দিনী তার সাথে প্রতারণা করেছে। সে প্রতিশোধ পরায়ন হয়ে ওঠে এবং নন্দিনীকে চরম শিক্ষা দিতে ব্যস্ত হয়ে পড়ে। হ্যাকড হওয়া ফেসবুক আইডি সৌরভ নিয়ন্ত্রণে নিয়ে নেন। আত্মীয় স্বজন এবং বন্ধুবান্ধবদের নন্দিনীর অন্তরঙ্গ ছবি ভিডিও পাঠিয়ে দেয়। সৌরভ নন্দিনীর এক বন্ধুকে তার বাসায় পাঠিয়ে নন্দিনীকে ভয় হুমকিও দেন। চরম মানসিক যন্ত্রণায় নন্দিনী সে রাতেই আত্মহত্যা করেন।

সিআইডি সাইবার পুলিশ চট্টগ্রাম থেকে সৌরভ দাস গুপ্তকে গ্রেপ্তারের সময় সৌরভ দাশগুপ্তের নিকট নন্দিনীর ফেসবুক আইডি লগ-ইন অবস্থায় পাওয়া যায়। ঘটনার সত্যতা স্বীকার করে সৌরভ আদালতে জবানবন্দী দিচ্ছেন আজ।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়