×

জাতীয়

সিরাজুল ইসলাম মেডিকেলে আগুন, হুড়াহুড়িতে আহত ১৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২১, ১২:৪৫ এএম

সিরাজুল ইসলাম মেডিকেলে আগুন, হুড়াহুড়িতে আহত ১৩

ফাইল ছবি

রাজধানীর ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে আগুনের ঘটনা ঘটেছে। শুক্রবার (৬ মার্চ) দিবাগত রাত পৌঁনে ১০টার দিকে হাসপাতালের নিচতলায় বৈদ্যুতিক চ্যানেলে এ ঘটনা ঘটে।

পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় পৌনে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

হাসপাতালে রাত পৌঁনে ১টার দিকে গিয়ে সর্বশেষ পরিস্থিতিতে জানা গেছে, আগুন লাগায় হাসপাতালের স্টাফদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তবে ঘণ্টাখানের মধ্যেই পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস। রাত একটার দিকে ভোরের কাগজ লাইভকে হাসপাতালের সিকিউরিটি ইনচার্জ মোনায়েম বলেন, আগুনের ঘটনায়  হুড়াহুড়িতে ১৩ জন আহত হয়েছে। তারা সবাই হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে, হাসপাতালের নিচতলায় আগুন লাগার খবরে ১৬তলা ভবনটিতে থাকা রোগী, চিকিৎসক ও নার্সদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই তাড়াহুড়ো শুরু করেন। এরই মধ্যে সুইটি (২২) নামে এক নার্স উপর থেকে নিচে লাফিয়ে পড়েন। কিন্তু ঠিক কত তলা থেকে তিনি লাফ দিয়েছেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

তবে প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ বলছেন, ৪ তলা থেকে লাফিয়ে পড়েন সুইটি। আহত অবস্থায় উদ্ধার করে তাকে ওই হাসপাতালেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিবেন ভোরের কাগজকে বলেন, পৌনে ১০টার দিকে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ২ ইউনিট, পরে আরো একটি ইউনিট পাঠানো হয়। মোট ৩টি ইউনিটের প্রায় পৌঁনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App