×

আন্তর্জাতিক

বেড়ালের আক্রমণে প্লেন নামাতে বাধ্য হলেন পাইলট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২১, ১১:১৬ এএম

বেড়ালের আক্রমণে প্লেন নামাতে বাধ্য হলেন পাইলট

ছবি : সংগৃহিত

বেড়ালের আক্রমণে প্লেন নামাতে বাধ্য হলেন পাইলট

বিমানের দুর্ঘটনা সম্পর্কে কম বেশি সকলেরই জানা আছে। বিশেষ করে হলিউডের বিভিন্ন সিনেমার দৌলতে কি কি ভাবে বিমান দুর্ঘটনা ঘটতে পারে তা নিয়ে অনেকের রয়েছে বেশ পরিস্কার ধারনা। কিন্তু, এক বেড়ালের আক্রমণ থেকে বাঁচার জন্য আপতকালীন পরিস্থিতিতে একটি বিমানকে বিমানবন্দরে ল্যান্ড করাতে হবে এমনটা ভাবতে পারেনি কেউই।

তবে সম্প্রতি এই ধরনের এক ঘটনা সামনে আসার ফলে অবাক হয়েছেন সকলে। এই ধরনের ঘটনা ঘটেছে কাতারগামী একটি বিমানে। বেড়ালের আক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য বাধ্য হয়ে ওই বিমানকে সুদানের রাজধানী খারতুমে ল্যান্ড করানো হয়। তারপর সেখান থেকে ওই বিমানকে বের করে নিয়ে আসা হয়। জানা গেছে, ককপিটের ভেতরে ঢুকে ওই বিমান চালক থেকে শুরু করে বাকি কয়েকজনের উপরে আক্রমণ করেছিল ওই বেড়াল। আর সেই কারণেই আতঙ্কিত হয়েই ওই বিমানকে নামিয়ে আনা হয়। খবর কলকাতা টুয়েন্টি ফোরের।

রাতে বিমানবন্দরে দাঁড়িয়ে থাকার সময়েই মনে হয়েছে কোনভাবে ওই বিড়াল ঢুকে গিয়েছিল ওই বিমানের মধ্যে। স্থানীয় সংবাদ মাধ্যম অনুসারে জানা গিয়েছে ওই বিড়ালকে প্রাথমিক ভাবে এক ক্রু সদস্য দেখতে পেয়েছিলেন। খারতুম থেকে বিমান ছাড়ার আধঘণ্টার মধ্যেই সকলের সামনে এসেছিল ওই বিড়াল। তারপরেই ওই বেড়াল সকলকে আক্রমণ করা শুরু করে।

যদিও ওই বেড়ালকে ধরার চেষ্টা করা হয়েছিল। কিন্তু কোন ভাবেই ধরা যায়নি ওই বিড়ালকে। বিমান পরিস্কার করার সময়েই কোন ভাবে ওই বিড়াল ভেতরে ঢুকে গিয়েছিল বলে মনে করা হচ্ছে। আর তারপরে সেখানেই রীতিমত ঘুমিয়ে পরেছিল। কিন্তু ওই বিমান চালু হওয়ার ফলে ঘুম ভেঙ্গে যায় ওই বেড়ালের ।

আর তারপরে বেরিয়ে এসে সকলকে আক্রমণ করতে শুরু করে। আর সেই কারণেই যাতে কোন ভাবে দুর্ঘটনা না ঘটে তাই দ্রুত ওই বিমানকে ল্যান্ড করানো হয়। তারপরে বিমানের ভেতর থেকে ওই বেড়ালকে বের করে নিয়ে আসা হয়। বেড়ালের আক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য প্লেনের ল্যান্ড করানো কার্যত বিরল। তবে এই ঘটনা সামনে আসার ফলে অবাক হয়ে গিয়েছেন অনেকেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App