×

সারাদেশ

কুষ্টিয়ার রেল ২২ ঘণ্টায়ও সচল না হওয়ায় প্রকৌশলী বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২১, ০২:০২ পিএম

কুষ্টিয়ার রেল ২২ ঘণ্টায়ও সচল না হওয়ায় প্রকৌশলী বরখাস্ত

কুষ্টিয়ায় লাইনচ্যুত হয়ে যাওয়া ট্রেনের উদ্ধারকাজ চলছে। ছবি: সংগৃহীত

২২ ঘণ্টায়ও সচল হয়নি লাইনচ্যুত হয়ে বন্ধ হয়ে যাওয়া কুষ্টিয়ার সঙ্গে ৫ জেলার রেল যোগাযোগ। এ ঘটনায় উপ-সহকারী প্রকৌশলী (পথ) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার বিকেল নাগাদ লাইন মেরামত শেষে রেল যোগাযোগ পুনরায় স্বাভাবিক হতে পারে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

এর আগে শুক্রবার দুপুর ২টার দিকে কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকার বড় স্টেশনের অদূরে মালবাহী একটি ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের লাইন দুমড়ে-মুচড়ে যায়। বিপরীত দিক থেকে আসা একটি ট্রলির সঙ্গে ট্রেনটির সংঘর্ষের ফলে এই ঘটনা ঘটে বলে জানা গেছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করছে রেল বিভাগের কর্মীরা। ক্ষতিগ্রস্ত ইঞ্জিন ও বগি সরিয়ে নিয়ে লাইন মেরামত করার কাজ চলছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, ২২টি বগি সম্বলিত গমবোঝাই ট্রেনটি ঈশ্বরদী থেকে ফরিদপুর যাচ্ছিল। পথে কুষ্টিয়া বড় স্টেশন ক্রস করে ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কুষ্টিয়ার সঙ্গে খুলনা, রাজশাহী, গোয়ালন্দ ও ফরিদপুরের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ের পাকশী সাব-ডিভিশনাল প্রকৌশলী বীর বল জানান, ১২ ঘণ্টা চেষ্টা চালানোর পর লাইনচ্যুত ৪টি বগি সরিয়ে নেওয়া হয়েছে। আরও একটি বগি সরানোর কাজ চলছে। ১৭০ জন কর্মী টানা কাজ করছেন। শনিবার বিকেল নাগাদ কাজ শেষ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App