×

খেলা

ছয় ভেন্যুতে এপ্রিলে শুরু আইপিএল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২১, ০৭:৪৪ পিএম

ছয় ভেন্যুতে এপ্রিলে শুরু আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৪তম আসর আগামী ৯ এপ্রিল থেকে শুরু হবে। এর মাধ্যমে ফের ভারতে ফিরছে আইপিএল। দেশটির মোট ছয়টি ভেন্যুতে হবে পুরো আইপিএল। আহমেদাবাদ, চেন্নাই, ব্যাঙ্গালুরু, নয়া দিল্লি, কলকাতা ও মুম্বাইয়ে হবে ম্যাচগুলো। পূর্ণ বায়োসিকিউরিটি বাবলে মোট ৫২ দিন মিলিয়ে ৬০টি ম্যাচ হবে। আগামী ৩০ মে ফাইনাল ম্যাচের মাধ্যমে পর্দা নামবে ১৪তম আইপিএলের। আর আইপিএল শেষ করেই অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি শুরু করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

করোনা ভাইরাসের প্রকোপের কারণে ২০২০ সাল প্রথমে আইপিএল পিছিয়ে দিতে বাধ্য হয় ভারত। এরপর বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতে দর্শক ছাড়াই পুরো টুর্নামেন্ট আয়োজন করে তারা। আর সেই টুর্নামেন্ট আয়োজনের পরই ভারতীয় বোর্ড জানিয়েছিল ২০২১ সালে ভারতে আইপিএল আয়োজন করবে। এখন এই পথে অনেকটাই এগিয়ে গেল তারা।

গত বছরের আইপিএলের ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জয় করে মুম্বাই ইন্ডিয়ানস। এর মাধ্যমে আইপিএলে দ্বিতীয় দল হিসেবে তারা টানা দুইবার শিরোপা জয়ের কীর্তি দেখায়।

আইপিএলের গভর্নিং বডি ছয়টি ভেন্যুকে বেঁছে নেয়। আর এখন থেকেই এই ছয়টি ভেন্যুতে নিজেদের কার্যক্রম শুরু করবে তারা। উল্লেখ্য বর্তমানে বায়ো সিকিউরিটি বাবলে নিজেদের ঘরোয়া প্রতিযোগিতা আয়োজন করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এক্ষেত্রে তারা বেশ ভালোই করছে। এখনো সবকিছু ঠিকঠাকভাবে চলছে। দুই দিন আগে বায়ো সিকিউরিটি বাবলের মধ্যে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিসহ বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএলকে সামনে রেখে অনুশীলনও শুরু করেছেন।

এদিকে ফেব্রুয়ারিতে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। যেখানে ৮টি দলের সবাই দলকে নতুন করে সাজিয়ে নেয়। এবারের নিলামে সবচেয়ে বেশি খরচ করে কিংস এলিভেন পাঞ্জাব। অন্য দলগুলোও নিজেদের দলকে শক্তিশালী করার জন্য ভালো পরিমাণ টাকা খরচ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App