×

সারাদেশ

বরিশালে বইয়ের বিনিময়ে বই পড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২১, ০৮:৩০ পিএম

বরিশালে বইয়ের বিনিময়ে বই পড়া

শুক্রবার বিকালে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে দুইদিন ব্যাপী বই পড়ার কর্মসূচির আয়োজন করে “গ্রন্থদ্বীপ”। কর্মসূচিতে এসে পাঠকরা হাতে নিয়ে বই দেখছেন। ছবি: ভোরের কাগজ

বইয়ের বিনিময়ে বই পড়ার সুযোগ করে দিল “গ্রন্থদ্বীপ”। বরিশালে প্রথমবারের মতো দুইদিন ব্যাপী একটি বইয়ের বিনিময়ে আরেকটি বই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এই কর্মসূচিতে একটি বই দিয়ে একটি বই পড়ার সুযোগ পাবেন পাঠকরা।

শুক্রবার (৫ মার্চ) বিকাল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে দুইদিন ব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিব আহম্মেদ। গ্রন্থদ্বীপ সংগঠনের আয়োজনের এ কর্মসূচিতে প্রথম পর্যায়ে পাঠকদের জন্য প্রায় দুই হাজার বই সংগ্রহ করা হয়েছে। এই বইগুলো পড়তে পাঠককে একটি বই দিয়ে আরেকটি বই নিতে হবে।

উদ্যেক্তা মাহফুজ রায়হান বলেন, সাধারণ মানুষকে বই পড়তে উদ্বুদ্ধ করতে আমাদের এই উদ্যোগ। আমরা নিজেদের মধ্যে থেকেই দুই হাজার বই সংগ্রহ করেছি। দুই দিনে আরো সংগ্রহ হবে।

তিনি বলেন, অনেকের বাসায় অনেক বই রয়েছে যা তারা পড়ছেন না। সেই বইগুলো এখানে দিয়ে তারা পছন্দের বই নিতে পারবেন এখান থেকেই। পুরনো বই দিয়ে পছন্দের বই নেয়ার সুযোগ বরিশালে প্রথম হওয়ায় এটাকে অসাধারণ উদ্যোগ বলছেন উদ্যানে আগতরা।

শেখ সুমন নামে আরেক উদ্যোক্তা বলেন, আমাদের ৪০ জনের অধিক পাঠক এই উদ্যোগে সহযোগিতা করেছে। তাছাড়া শুভাকাঙ্খীরাও বই দিয়ে সহযোগিতা করেছেন। আগামীকাল শনিবারও বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। অনেক বই প্রেমী মানুষের সমাগম হবে বলে আশা আয়োজকদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App