×

খেলা

নিউজিল্যান্ডে বাংলাদেশ দল নিরাপদে আছে: বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২১, ০৯:৩৮ এএম

নিউজিল্যান্ডে বাংলাদেশ দল নিরাপদে আছে: বিসিবি

ছবি: বিসিবি

পর পর তিনবার শক্তিশালী ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আছে বাংলাদেশ ক্রিকেট দল। দক্ষিণ দ্বীপের এই শহরে ভূমিকম্প অতটা টের পাওয়া যায়নি বলেই জানা গেছে।

বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়েও কোনো সংশয় নেই। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ভূমিকম্পের কথা শুনে আমি ক্রাইস্টচার্চে দলের সঙ্গে যোগাযোগ করেছি। ভূমিকম্পের উৎপত্তিস্থল থেকে ক্রাইস্টচার্চ অনেক দূরে। কাজেই দলের কোনো সমস্যা হয়নি। ওখানে এমনকি কোনো সতর্কবার্তাও জারি করা হয়নি।

ভূমিকম্পের পর সুনামির ঢেউ ১০ ফুট উচ্চতায় পৌঁছাতে পারে-কর্তৃপক্ষের এমন সতর্কতার পর দেশটির নর্থল্যান্ড এবং বে অব প্লেন্টি এলাকার শ্রমিক, শিক্ষার্থী এবং বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়। তবে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

দেশটির নর্থ আইল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলীয় কেরমাডেক আইল্যান্ডে সর্বশেষ ৮ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। একই এলাকায় ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাতের পরপরই ৮ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এর আগে দিনের শুরুতে নর্থ আইল্যান্ডের প্রায় ৯০০ কিলোমিটার দূরে ৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App