ট্রেনের সঙ্গে ট্রলির সংঘর্ষ, পাঁচবগি লাইনচ্যুত

আগের সংবাদ

করোনা চিকিৎসায় চীনে ভেষজ ওষুধের অনুমোদন

পরের সংবাদ

মিয়ানমারে মিছিলে ফের পুলিশের গুলি, নিহত ১

প্রকাশিত: মার্চ ৫, ২০২১ , ৫:৩৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ৫, ২০২১ , ৫:৪৩ অপরাহ্ণ

শুক্রবারও গণতন্ত্রপন্থীদের মিছিলে গুলি চালিয়েছে মিয়ানমার পুলিশ। এতে কমপক্ষে একজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। অভ্যুত্থান ঘটিয়ে সামরিক জান্তার ক্ষমতা দখলের প্রতিবাদে গত ৬ই ফেব্রুয়ারি থেকে টানা বিক্ষোভ চলছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে। প্রথম দিকে শুধু মিছিলে বাঁধা ও হুঁশিয়ারিতে সীমাবদ্ধ থাকলেও এখন প্রতিদিনই বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুরছে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীগুলো। এতে এখন পর্যন্ত নিহত হয়েছেন কমপক্ষে ৫২ গণতন্ত্রপন্থী।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, বেসামরিক মানুষদের এভাবে গুলি করে হত্যার নিন্দার ঝড় বয়ে যাচ্ছে বিশ্বজুড়ে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে বৈঠকের আহ্বান জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রও নতুন করে নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে।

শুক্রবার মিয়ানমারের প্রধান শহরগুলোতে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা মিয়ানমারের নির্বাচিত সরকারকে পুনর্বহাল ও অং সান সুচিসহ অন্যান্য রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি জানিয়েছেন। সবথেকে বড় সমাবেশ হয়েছে মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মান্দেলেতে। এতে হাজার হাজার মানুষ যোগ দিয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়