নোয়াখালী চালাই আমি : সাংসদ একরাম

আগের সংবাদ

দাউদকান্দিতে পরকীয়ার জেরে যুবককে পিটিয়ে হত্যা

পরের সংবাদ

বার্নিকাটের গাড়িতে হামলা: নয় জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: মার্চ ৫, ২০২১ , ১১:২৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ৫, ২০২১ , ১১:৫৫ অপরাহ্ণ

২০১৮ সালের আগস্টে সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নয় জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ। শুক্রবার (৫ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শক মো. আব্দুর রউফ ।

গত ২০ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ এ চার্জশিট জমা দেয়।

২০১৮ সালের ১০ আগস্ট মোহাম্মদপুর থানায় করা মামলার পরিপ্রেক্ষিতে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, শহিদুল আলম খান, তানহা ওরফে মুজাহিদ, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম ও মো. সিয়াম ও অলি আহমেদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

চার্জশিটে নয় আসামিকেই পলাতক দেখানো হয়েছে। তবে আদালত সূত্র জানায়, তাদের মধ্যে তিন আসামি প্রথম থেকেই পলাতক ছিলেন। আর ছয় জন চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি জামিন পান।

মামলার এজাহার অনুসারে, ২০১৮ সালের ৪ আগস্ট তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের বাসায় নৈশভোজে অংশ নেন।

নৈশভোজ শেষে বার্নিকাট রাত ১১টার দিকে ফেরার পথে অজ্ঞাত ৩০-৪০ জন সশস্ত্র ব্যক্তি রাষ্ট্রদূতের গাড়িতে হামলা চালায়। হামলাকারীরা গাড়িবহরকে ধাওয়া দেয় এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। তারা পিস্তল ও লাঠিসোটা বহন করছিল। বদিউল আলম মজুমদারের বাসায় হামলা করে বাসার ভেতরে ঢোকার চেষ্টা করে।

এ ঘটনায় সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়