×

খেলা

পন্তের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২১, ০৭:০৯ পিএম

পন্তের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

সেঞ্চুরি পূর্ণ করার পর ঋষাভ পন্ত

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ও সর্বশেষ টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে বসেছে স্বাগতিক ভারত। ইংল্যান্ডের ২০৫ রানের জবাবে আজ শুক্রবার ঋষাভ পন্তের সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান নিয়ে দিন শেষ করেছে বিরাট কোহলি বাহিনী। ভারত এখন এগিয়ে আছে ৮৯ রানে। ৬০ রান নিয়ে ওয়াশিটন সুন্দর ও ১১ রান নিয়ে অক্ষর প্যাটেল অপরাজিত রয়েছেন। আগামীকাল শনিবার আবার ব্যাট করতে নামবেন তারা। পন্ত করেছেন ১০১ রান। টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৩৪ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। ১৫ রান নিয়ে অপরাজিত থাকা চেতেশ^র পুজারা আর দুই রান করতেই প্যাভিলিয়নে ফিরে যান। ৮ রান নিয়ে অপরাজিত থাকা রোহিত শর্মা হাফসেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে বেন স্টোকসের এলবিডব্লিউর শিকার হন। তার আগে বিরাট কোহলি শূন্য রানে ও আজিঙ্কা রাহানে ২৭ রানে ফিরে যান। টেস্টে অধিনায়ক হিসেবে এ নিয়ে ৮ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি, লজ্জার এই রেকর্ডটি এতদিন দখলে রেখেছিলেন মাহেন্দ্র সিং ধোনি।

ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট পেয়েছেন জেমস অ্যান্ডারসন। দুটি করে উইকেট নেন বেন স্টোকস ও জ্যাক লিচ। এর আগে ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২০৫ রান। ওই ইনিংসে একমাত্র হাফসেঞ্চুরিয়ান বেন স্টোকস। ১২১ বলে ৫৫ রান এসেছে তার ব্যাট থেকে। তার ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছয়ের মার। মিডলঅর্ডারে ডানিয়েল লরেন্স খেলেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস। তাকেও অক্ষর প্যাটেল ফিরিয়ে দেন।

এরপর অলি পোপ ২৯ ও জনি বেয়ারস্টো ২৮ রান করেন। শেষ দিকে জেমস অ্যান্ডারসনের ১০ রানে ভর করে ২০৫ রানের সংগ্রহ পায় সফরকারী ইংলিশরা। ভারতের হয়ে ৬৮ রান খরচায় অক্ষর প্যাটেল নিয়েছেন ৪ উইকেট। রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে গেছে তিনটি। পেসার মোহাম্মদ সিরাজ শিকার করেছেন দুই উইকেট। ওয়াশিংটন সুন্দরের শিকার এক উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App