×

খেলা

অনুশীলনে উচ্ছ্বসিত মুশফিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ০৫:০০ পিএম

অনুশীলনে উচ্ছ্বসিত মুশফিক

ক্রাইস্টচার্চে অনুশীলনের পর ফুরফুরে মেজাজে মুশফিকুর রহিম।

নিউজিল্যান্ড সফরে গিয়ে মাঠের অনুশীলন খুব মিস করছিলেন টাইগার দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। গত কয়েক দিন হোটেল রুমে বন্দি থাকতে থাকতে ক্লান্ত এই ক্রিকেটার। অবশেষে বাংলাদেশ দলের সিনিয়র এ ব্যাটসম্যান মাঠে নেমে পড়েছেন, শুরু করে দিয়েছেন অনুশীলন। আর অনুশীলনে মুশফিকের কোনো অলসতা নেই।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) নিউজিল্যান্ডে অনুশীলনের সুযোগ পাওয়ার পর মাঠে নামেন তিনি। এমনকি ক্রাইস্টচার্চের লিঙ্কনে অনুশীলনে আসার পর বেশ উচ্ছ্বসিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করেন মুশফিক। ছবির ক্যাপশনে লিখেছেন, আলহামদুলিল্লাহ কোয়ারান্টিনের ৮ দিন পরে একটি দুর্দান্ত সেশন ছিল।

বাংলাদেশ ক্রিকেট দলের কোয়ারেন্টাইনকালীন অনুশীলন চলবে ১৪তম দিন পর্যন্ত। তাই আজ টাইগাররা সবাই এক সঙ্গে অনুশীলনের সুযোগ পাচ্ছেন না। ক্রাইস্টচার্চের লিঙ্কনে ভিন্ন ভিন্ন গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করবেন তামিম, মুশফিক, তাসকিন ও মোস্তাফিজরা। এক্ষেত্রে গোটা বাংলাদেশ দলকে ৭ জন করে চারটি গ্রুপে বিভক্ত করা হবে। যেখানে গ্রুপে ক্রিকেটার থাকবেন ৫ জন করে, সাপোর্ট স্টাফের সদস্য ২ জন। প্রতিটি গ্রুপ অনুশীলনের জন্য দুই ঘণ্টা করে সময় পাবে।

তবে যাই হোক ক্রাইস্টচার্চে কঠোর কোয়ারেন্টাইন নিয়ম-কানুন মেনে চলতে হচ্ছে তামিম-মুশফিকদের। সেখানে হোটেলে আইসোলেশনে তাদের কঠিন অভিজ্ঞতা হয়েছে। গত শুক্রবার (২৬ফেব্রুয়ারি) বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন তাসকিন-সৌম্যরা।

আধা ঘণ্টা করে বাইরে হাঁটার অনুমতি পেয়েছেন তারা। সেই সুযোগে তারা প্রাণ ভরে নিয়েছেন নিঃশ্বাস। কিন্তু করোনা সতর্কতায় সবাইকেই নিরাপদ দূরত্ব বজায় রেখে হাঁটতে হয়েছে, কথা বলতে হয়েছে। অবশেষে আজ অনুশীলনের সুযোগ পেয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছে টাইগাররা। আগামী ১০ মার্চ জাতীয় দলের বহর ক্রাইস্টচার্চ থেকে প্রাকৃতিক সৌন্দর্যের শহর কুইন্সটাউন চলে যাবে। সেখানে কিছুদিন অনুশীলন হবে।

নিউজিল্যান্ডে লম্বা এই সফরে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে। ভেন্যু যথাক্রমে- ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। এছাড়া ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে হবে কুড়ি ওভারের সিরিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App