সমুদ্রের পাড়ে সুগন্ধী তৈরির কোটি টাকার ‘তিমির বমি’

আগের সংবাদ

চ্যালঞ্জের সাথে সুযোগও বাড়বে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পরের সংবাদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্যারেড গ্রাউন্ডে ১০ দিনের আয়োজন

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ৯:২৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ৫, ২০২১ , ১২:২৯ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্য আগামী ১৭ থেকে ২৬ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হচ্ছে। করোনা ভাইরাস মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এসব অনুষ্ঠানে দেশি-বিদেশি অতিথিরা অংশগ্রহণ করবেন।

মালদ্বীপ ও নেপালের রাষ্ট্রপতি এবং ভারতের প্রধানমন্ত্রী সম্মানিত অতিথি হিসেবে এ আয়োজনে উপস্থিত থাকবেন বলে আশা করছে সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বৃহস্পতিবার এক ভার্চুয়াল সভায় এ কথা জানান। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

কামাল চৌধুরী জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে দশ দিনব্যাপী এ আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে।

অনুষ্ঠানমালা
দশ দিনের এ আয়োজনে প্রতিদিন আলাদা থিমভিত্তিক আলোচনা অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, অডিওভিজুয়াল প্রদর্শনী এবং অন্যান্য বিশেষ পরিবেশনার মাধ্যমে বঙ্গন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

দশ দিনের থিমগুলো হবে- ‘ভেঙেছ দুয়ার এসেছো জ্যোতির্ময়’, ‘মহাকালের তর্জনী’, ‘যতকাল রবে পদ্মা যমুনা’, ‘তারুণ্যের আলোকশিখা’, ‘ধ্বংসস্তূপে জীবনের গান’, ‘বাংলার মাটি আমার মাটি’, ‘নারীমুক্তি, সাম্য ও স্বাধীনতা’, ‘শান্তি-মুক্তি ও মানবতার অগ্রদূত’, ‘গণহত্যার কালরাত্রি ও আলোকের অভিযাত্রা’, এবং ‘স্বাধীনতার পঞ্চাশ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়