১০ মাস পর মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

আগের সংবাদ

খালেদা জিয়ার মুক্তির আইনি দিক খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

বনানীতে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ২:২৩ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ৮:০০ অপরাহ্ণ

রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে দ্বিতীয় দফা জানাজা শেষে তাকে সেখানে সমাহিত করা হয়। দাফনের আগে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে দুপুরের দিকে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সচিব এইচ টি ইমামের মরদেহে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সর্বস্তরের মানুষ তার কফিনে শ্রদ্ধা নিবেদন করে। প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী কফিনে প্রতি ফুল দেন।

বৃহস্পতিবার (৪ মার্চ ) এই শ্রদ্ধা নিবেদন পর্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌলী আবদুস সবুর, সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমূখ। প্রশাসনের কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ এইচ টি ইমামের প্রতি শেষ শ্রদ্ধা জানান।

কেন্দ্রীয় শহীদ মিনারে সামরিক বাহিনীর শ্রদ্ধা শেষে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় এইচ টি ইমামের মরদেহ। ছবি: শাহাদাত হোসেন।

এরপর বিকেলে সোয়া ৩টায় একটি অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গুলশান। বাদ আসর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে বেলা ১২টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে প্রশানের পক্ষ থেকে দেওয়া হয় গার্ড অব অনার। এ সময় স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জানাজায় উপস্থিত তার পরিবার, এলাকাবাসী এ সময় কান্নায় ভেঙে পড়েন।

এরপর বেলা সাড়ে ১২টার দিকে এইচ টি ইমামের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়।

এইচ টি ইমাম দীর্ঘদিন যাবৎ কিডনি জটিলতায় ভুগছিলেন। দুই সপ্তাহ আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। বুধবার দিবাগত রাত সোয়া ১টায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এইচ টি ইমাম।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়