নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বোমা আতঙ্কে তাজমহলের সব ফটক বন্ধ

পরের সংবাদ

সরকারের পদত্যাগের দাবি মির্জা ফখরুলের

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ১২:০৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ৩:৩০ অপরাহ্ণ

অবিলম্বে সরকারের পদত্যাগ চেয়ে নিরপেক্ষ নির্দলীয় নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এই অবৈধ সরকারকে সরাতে হবে।

বৃহস্পতিবার (৪ মার্চ) ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি, লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ও জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, লেখক মোশতাক আহমেদকে ডিজিটাল সিকিউরিটি একটি গ্রেপ্তার করে অন্যায় ভাবে কারাগারে আটক রেখে হত্যা করা হয়েছে। আমরা প্রথমেই বলেছি রাষ্ট্রীয় মদদে এই হত্যাকাণ্ড হয়েছে আমরা সেদিনই বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি।

গত কয়েকদিন ধরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনসহ সহযোগী সংগঠনগুলোর কর্মসূচি ঘিরে পুলিশ কঠোর অবস্থানে থাকলেও বৃহস্পতিবারের যুবদলের কর্মসূচিতে পুলিশ অনেকটাই নমনীয় অবস্থানে রয়েছে।

যুবদলের সমাবেশকে ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ। ছবি: ভোরের কাগজ

বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১১টায় প্রতিবাদ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১০টা থেকেই প্রেস ক্লাবের সামনে নেতাকর্মীরা জড়ো হওয়া শুরু করেন । প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রেস ক্লাব ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্হায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়