২০৫ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড

আগের সংবাদ

টিকা নিলেন আরও এক লাখ ২১ হাজার

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে হামলার আশঙ্কায় কংগ্রেসের অধিবেশন স্থগিত

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে সন্ত্রাসী হামলার আশংকায় অধিবেশন স্থগিত করেছে দেশটির কংগ্রেসের প্রতিনিধি পরিষদ। বুধবার ক্যাপিটল পুলিশ সতর্ক করে জানায়, একটি উগ্রপন্থি গোষ্ঠী সম্ভবত নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ভবনটিতে ঢুকে পড়ার চক্রান্ত করছে। এই সতর্ক বার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ বৃহস্পতিবারের (৪ মার্চ) অধিবেশন বাতিল করে দেয়। এ পরিস্থিতিতে পুলিশ যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলের নিরাপত্তা উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে। খবর বিবিসির

গত ৬ জানুয়ারি দেশটির কংগ্রেসের এই ভবন এলাকায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রপন্থি সমর্থকরা হামলা চালিয়েছিল। তখন এক পুলিশসহ পাঁচ জন নিহত হয়েছিল।

নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের এই অধিবেশনে পুলিশের সংস্কার নিয়ে আলোচনা ও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিকল্পনা পরিবর্তন করা হয়েছে বলে জানান ডেমোক্র্যাট দলীয় একজন কর্মকর্তা।

‘চিহ্নিত একটি মিলিশিয়া গোষ্ঠী’ নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে পারে, গোয়েন্দা সূত্রে এমন খবর পাওয়ার পর পুলিশ ওই সতর্কতা জানায়।

তবে এদিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ ত্রাণ বিল নিয়ে পরিকল্পিত আলোচনা হবে।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়