ঈদের পর মেডিকেল ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি

আগের সংবাদ

অনুশীলনে উচ্ছ্বসিত মুশফিক

পরের সংবাদ

বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের অভিনন্দন

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ৪:৪৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ৬:০৭ অপরাহ্ণ

বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। এক ভিডিও বার্তায় তিনি এ অভিনন্দন জানান।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৃহস্পতিবার (৪ মার্চ) তার ফেসবুক পেজে ভিডিও বার্তাটি পোস্ট করেন।

জাতিসংঘের মহাসচিব বলেন, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় আমি খুবই আনন্দিত। এতে আভাস মেলে, দেশটি কোটি মানুষের দারিদ্র্য ও ক্ষুধামুক্তির অঙ্গীকারসহ অন্তর্ভুক্তিমূলক এবং ক্রমবর্ধনশীল অর্থনীতি প্রতিষ্ঠায় কাজ করছে।

নারীর ক্ষমতায়ন ও শিক্ষার সুযোগ প্রসারের জন্য বাংলাদেশকে সাধুবাদ জানিয়ে আন্তোনিও গুতেরেস বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণ বাংলাদেশের জন্য একটি মাইলফলক। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা ও টেকসই উন্নয়ন এজেন্ডা ২০৩০ বাস্তবায়নে দূরদর্শিতা, দৃঢ় জাতীয় নেতৃত্ব ও বিচক্ষণ নীতি ও কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশটির প্রতি জাতিসংঘের সহযোগিতা অব্যাহত থাকবে।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়