সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

দক্ষিণাঞ্চলে নতুন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র হবে: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

নারী নির্মাতাদের চলচ্চিত্র নিয়ে ‘চলচ্চিত্র উৎসব’

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ১১:০০ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ১১:০০ পূর্বাহ্ণ

মুজিব শতবর্ষ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১।

৬ মার্চ শনিবার সকাল ১১টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এস এস কমিউনিকেশনের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’ , নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’ , সামিয়া জামানের ‘রানী কুঠির বাকি ইতিহাস’ , মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজিবা খানের ‘দা ওয়ান্টেড টুইন’।

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১-এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই , জয়যাত্রা টেলিভিশন ও টেলিপ্রেস। উৎসবটিতে সহ -পৃষ্ঠপোষকতায় থাকছে ডায়মন্ড ওয়ার্ল্ড ও এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন জানান , নারী চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত ছবি নিয়ে জয়িতা চলচ্চিত্র উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।

৮ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এ উৎসব।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়