চমেকে ছাত্র রাজনীতি নিষিদ্ধ

আগের সংবাদ

ঢাকা ছাড়লেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর

পরের সংবাদ

জাল সনদে ভোটার হতে গিয়ে আটক এক যুবক

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ১০:২৮ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ১১:১১ অপরাহ্ণ

জাল সনদে ভোটার হতে গিয়ে আটক হয়েছেন এক যুবক। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন অফিসে এ ঘটনা ঘটে। ওই যুবকের নাম আব্দুর রাজ্জাক।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম পৌর এলাকার চর হরিকেশ গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীনের পুত্র আব্দুর রাজ্জাক (২১)। গত ১৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে অনলাইনে ভোটার হওয়ার আবেদন করেন। বৃহস্পতিবার দুপুরে ওই যুবক জেএসসি পাশের সনদপত্র নিয়ে অফিসে আসে। কর্মকর্তারা তার ছবি যাচাইকালে নাম ও জন্ম তারিখ স্ক্যান করে পরিবর্তন করার সত্যতা মেলে।

পরবর্তীতে প্রকৃত সনদপত্র খুঁজতে গিয়ে দেখা যায়, ওই যুবকের দাখিলকৃত সনদপত্র টি ২০১৪ সালে ত্রিমোহণী জুনিয়র গার্লস হাই স্কুলের ৮ম শ্রেণি পাশ করা একজন মেয়ের নামে। পরে সনদের সত্যতা প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় নির্বাচন কর্মকর্তা ওই যুবককে কুড়িগ্রাম সদর থানায় সোপর্দ করে।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুর রাজ্জাক জানান, আমার মটর ড্রাইভিং লাইসেন্সের জন্য ৮ম শ্রেণি পাশ দরকার। না বুঝে অন্যের প্ররোচনায় কাজটি করেছি। এজন্য আমি অনুতপ্ত।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জাল সনদে ভোটার হওয়ার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়