ফের পয়েন্ট হারালো ম্যানইউ

আগের সংবাদ

আমি শিক্ষামন্ত্রীর ষড়যন্ত্রের শিকার: ভিসি কলিমুল্লাহ

পরের সংবাদ

গোপালগঞ্জ ও বরিশালে যে কারণে যেতে পারেন মোদী

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ১:৫৮ অপরাহ্ণ

স্বাধীনতার ৫০তম বার্ষিকী, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশতম বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে আগামী ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরকালে মোদী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতিসৌধের পাশাপাশি গোপালেগঞ্জের ওরাকান্দিতে ‘মতুয়া’ সম্প্রদায়ের একটি পবিত্র মন্দির এবং বরিশালের শিকারপুরে ‘সতীপীঠ’ পরিদর্শনে যেতে পারেন বলে জানা গেছে।

কয়েকটি কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে বাসস জানিয়েছে, সবকিছু ঠিকঠাক থাকলে মোদী ‘মতুয়া’ সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানাতে ওরাকান্দি মন্দির এবং বরিশাল জেলার শিকারপুরে ‘সুগন্ধা শক্তিপীঠ’(সতীপীঠ) মন্দির পরিদর্শন করবেন। কুষ্টিয়ায় রবীন্দ্র কুঠি বাড়ি এবং কুশিয়ারায় ব্রিটিশ শাসনের বিরোধী বিপ্লবী নেতা বাঘা যতিনের পৈতৃক বাড়িও যেতে চান।

বাংলাদেশ মিশনের এক কর্মকর্তা বলেন, ‘এটা প্রায় নিশ্চিত যে, ভারতের প্রধানমন্ত্রী ওরাকান্দি মন্দির সফর করছেন। তবে ‘সতীপীঠ’ ও অন্যান্য স্থানে তার সফর নিশ্চিত হয়নি। যদিও সফর নিয়ে বেশ আলোচনা হচ্ছে। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা এবং বাংলাদেশের নিরাপত্তাবাহিনীর কর্মকর্তাদের পৃথক পৃথক গ্রুপ এই হাইপ্রোফাইল সফরের আগে নিরাপত্তার বিভিন্ন দিক যাচাই করতে ইতোমধ্যে এই এলাকাগুলো পরিদর্শন করেছেন।

তবে গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মোদী ২৭ মার্চ শুরু হতে যাওয়া ৮ দফায় অনুষ্ঠেয় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে ‘মতুয়া’ সম্প্রদায়ের ভোটারদের মন জয়ের জন্য ওরাাকান্দি মন্দির পরিদর্শন করবেন।‘মতুয়া’ সম্প্রদায়ের ভোট উত্তর চব্বিশ-পরগনা এবং নদিয়া জেলায় বিজেপি ও টিএমসি (তৃণমূল কংগ্রেস)-এর মধ্যে লড়াইয়ে অন্যতম জয়-নির্ধারক হতে পারে বলে মনে করা হচ্ছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়