নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের অভিনন্দন

পরের সংবাদ

ঈদের পর মেডিকেল ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ আপডেট: মার্চ ৪, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

আগামী ইদ-উল-ফিতরের পর চলতি বছরের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান তারা।

২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষা নেওয়া হলে তাদের এবং তাদের অভিভাবকদের জীবন ঝুঁকিতে পড়বে বলে আশঙ্কা করে শিক্ষার্থীরা বলেন, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়সমুহের সঙ্গে সমতা না রেখেই ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। এর ফলে স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি সৃষ্টি হবে একাডেমিক জটিলতাও।

শিক্ষার্থীদের যুক্তি, ২ এপ্রিল পরীক্ষা আয়োজিত হলে তিন চার দিনের মধ্যে ফলাফল প্রকাশিত হবে। এর ঠিত এক বা দুই মাসের মাথায় সম্পন্ন হবে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি কার্যক্রম। অনেক শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে পড়াশোনার সুযোগ পাবে না। এটাই স্বাভাবিক। তারা বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদ পড়ার ইচ্ছে প্রকাশ করবে। অথবা সে ভর্তি হবে কোনো বেসরকারি মেডিকেল কলেজে।

শিক্ষার্থীরা আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় সময় বৈষম্যের কারণে সকল বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম শেষ হয়ে যাবে। তখনও দেশের নানা পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরুই হয়নি। তাহলে কীভাবে একজন শিক্ষার্থী সিদ্ধান্ত নেবে সে কোথায় ভর্তি হবে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়