×

জাতীয়

ধৈর্য ধরুন, মশা নিয়ন্ত্রণে আসবে : শেখ তাপস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২১, ০৭:২৯ পিএম

ধৈর্য ধরুন, মশা নিয়ন্ত্রণে আসবে : শেখ তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি ঢাকাবাসীকে একটু ধৈর্য ধরার অনুরোধ করছি। আমরা আশাবাদী আগামী দুই সপ্তাহ পর হতে কিউলেক্স মশা নিয়ন্ত্রণে চলে আসবে। আজ বুধবার (৩ মার্চ) রাজধানীর পান্থপথের পান্থকুঞ্জ বক্স কালভার্ট ও পান্থকুঞ্জ অন্তর্বতীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র সেকেন্ডারি ট্রানস্ফার স্টেশন (এসটিএস) উদ্বোধন শেষে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা কৌশল পরিবর্তন করেছি। আমাদের সকালের কার্যক্রম ৪ ঘণ্টায় চলছে, বিকেলের কার্যক্রম আরো বাড়িয়েছি।

নতুন কৌশল ও কীটনাশক কেন আগে পরিবর্তন করা হয়নি এমন প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র বলেন, আমাদের বিশেষজ্ঞরা ঘটনা ঘটে গেলে বড় বড় পরামর্শ দিতে পারেন। কিন্তু ঘটার আগে কি করণীয়, আমাদের কি পদক্ষেপ নিতে হবে, সেরকম পরামর্শ আমরা পাইনা।

তিনি আরও বলেন, তারা আমাদেরকে বলেছিলেন ডেঙ্গুর প্রকোপ যেহেতু আছে, তাই এই কার্যক্রম ডিসেম্বর পর্যন্ত চালিয়ে নিতে হবে। কিন্তু সেই কার্যক্রম ভুল ছিল। শীত আসার সঙ্গে সঙ্গেই কিউলেক্স মশার বিরুদ্ধে আমাদের কার্যক্রম নেয়া উচিত ছিল। কারণ, পানি বদ্ধ হয়ে যাচ্ছিল। আমরা যদি খালগুলো আরো দুই মাস আগে পেতাম তাহলে হয়তোবা বর্জ্য অপসারণে আরো বেগবান করতে পারতাম। তাহলে ধীরে ধীরে কিউলেক্স মশার প্রভাব কমে যেত আমরা কীটনাশক পরিবর্তন করলে ফলাফল পেতাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App