শিল্পী জানে আলম আর নেই

আগের সংবাদ

বদলে যাওয়া বাংলাদেশ

পরের সংবাদ

হবিগঞ্জে বিজিবির অভিযানে ভারি আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ১২:১৫ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ১০:০১ পূর্বাহ্ণ

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে অস্ত্র উদ্ধারে বিজিবি বিশেষ অভিযান চালিয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে এই অভিযান শুরু হয়। রাত্র বারোটার দিকে অভিযান চলাকালে দশটির মত ভারি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে এই সাতছড়ি জাতীয় উদ্যানের বনাঞ্চলে বিজিবি সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছয় দফা অভিযান চালায়। প্রতিবারই রকেট শেলসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে। এবারের অভিযান নিয়ে সপ্তম দফা অভিযান চলছে। এই অভিযানে দশটির মত রকেটশেল উদ্ধার করেছে বলে প্রাথমিকভাবে বিজিবি সূত্রে জানিয়েছে।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা মঙ্গলবার রাতে এ অভিযান শুরু করে। অভিযান শেষ হলে বুধবার সকালের দিকে অভিযানের ব্যাপারে ব্রিফিং করা হবে বলেও জানা গেছে।

বিশেষ অভিযান শুরুর আগে বনাঞ্চলের পার্শ্ববর্তী সব বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়। ভারতের সীমান্তবর্তী এই বনাঞ্চলে এক সময় ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার ঘাঁটি ছিল। এর আগের অভিযানগুলোতে যে বিপুল পরিমাণ ভারী আগ্নেয়াস্ত্র ও রকেট লাঞ্চার উদ্ধার করা হয় সেগুলো উলফার ছিল বলে ধারণা করা হয়। ওই সময় মাটি খুঁড়ে ও বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার এর অভিযান এর আগে বিজিবি সদস্যরা পুরো এলাকাটি ঘিরে ফেলে। উদ্যানের পার্শ্ববর্তী এলাকায় একটি ত্রিপুরা গ্রাম রয়েছে। অভিযানকালে গ্রামবাসীকে নিজ নিজ ঘরে থাকতে বিজিবির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়