খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন

আগের সংবাদ

জার্মানিতে নিয়মভাঙার সেরা সুন্দরী

পরের সংবাদ

রিয়েলমি ৮ প্রো-তে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ১১:৪৪ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ১১:৪৫ পূর্বাহ্ণ

এবার অফিসিয়ালি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ঘোষণা দিল রিয়েলমি। ভারতে রিয়েলমি-র প্রধান মাধব শেঠ গত সপ্তাহেই এই ঘোষণার ইঙ্গিত দিয়েছিলেন। মঙ্গলবার এক লঞ্চ অনুষ্ঠানের মাধ্যমে রিয়েলমি ৮ প্রো-এর ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ঘোষণা করল সংস্থা।

রিয়েলমির এই ক্যামেরা আসলে স্যামসং-এর তৈরি। এই একই ক্যামেরা রয়েছে শাওমি Mi 10i-তেও। গত বছর সেপ্টেম্বরেই লঞ্চ হয়েছে সেই স্মার্টফোন। আর এবার রিয়েলমি-ও ব্যবহার করছে সেই ক্যামেরাই।

স্যামসং-এর তৈরি এই ক্যামরায় তোলা ছবির রেজোলিউশান হবে 12,000×9,000। ফলে বুঝতেই পারছেন, 8x জুম করলেও ছবিতে গ্রেইন আসার কোনও সম্ভাবনা নেই। তাছাড়াও থাকছে রিয়েলমির সেনসর জুম প্রযুক্তি। এর ফলে 3x পর্যন্ত জুম করা যাবে ছবি তোলার সময়ে।

আদতে ৮টি বারো মেগাপিক্সেলের ছবি জুড়ে তৈরি হয় এই ক্যামেরার একটি ছবি। ফলে, ছবির মান যে কতটা ভাল হবে, তা বলাই বাহুল্য। তাছাড়া কম আলোতেও ভাল পারফর্ম করার জন্য খ্যাত স্যামসং-এর এই ক্যামেরা সেটআপ।

রিয়েলমি ৮ প্রো -এর দাম বা অন্যান্য স্পেসিফিকেশন ঘোষণা করেনি সংস্থা। তবে, এটি তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়