রাজনীতিতে যোগ দিচ্ছেন সৌরভ!

আগের সংবাদ

তৃতীয় পর্যায়ের ট্রায়ালে ৮১ শতাংশ সফল কোভ্যাক্সিন

পরের সংবাদ

মুশতাকের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের গাফিলতি পায়নি তদন্ত কমিটি

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ১১:০১ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ১১:০১ অপরাহ্ণ

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি পায়নি কারাগারের গঠিত তদন্ত কমিটি। বুধবার তিন সদস্যের এই কমিটি রিপোর্ট জমা দিয়েছে৷ একই সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিও রিপোর্ট জমা দিয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে বিস্তারিত বলবেন বলে জানানো হয়েছে। এছাড়া গাজীপুরের জেলা প্রশাসক ২ সদস্যের একটি তদন্ত কমিটি করেছেন। সেই কমিটির রিপোর্ট জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন গণমাধ্যমকে বলেন, ‘‘একজন উপ-কারা মহাপরিদর্শককে প্রধান করে আমরা যে তিন সদস্যের কমিটি গঠন করেছিলাম সেই কমিটি বুধবারই রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টটি আজই আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি।’’

রিপোর্টে কী আছে? জানতে চাইলে তিনি বলেন, ‘‘যেহেতু আরও একাধিক তদন্ত কমিটি কাজ করছে, তাই এখনই রিপোর্টের বিষয়ে কিছু বলা যাবে না। তবে যে কোনো তদন্ত কমিটির রিপোর্টে যদি কারা কর্মকর্তাদের গাফিলতি পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ তদন্তে কোনো কর্মকর্তার গাফিলতি পেয়েছেন কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘আমরা কোনো গাফিলতি পাইনি। আসলে ওই মৃত্যুকে স্বাভাবিক বলছি, এই কারণে যে, কোনো না কোনো রোগের কারণে তিনি মারা গেছেন। কী রোগে তার মৃত্যু হয়েছে, সেটা ময়না তদন্ত রিপোর্ট পেলেই জানা যাবে। আমাদের এখানে তার মৃত্যুটা স্বাভাবিকভাবেই হয়েছে।’’

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়