নিউজিল্যান্ডে টাইগারদের ফিটনেস যুদ্ধ শুরু

আগের সংবাদ

ঢাবি ভর্তি পরীক্ষার কেন্দ্র সিলেট বিশ্ববিদ্যালয়ে

পরের সংবাদ

মাদক মামলায় বাংলাদেশের প্রথম ফাঁসির রায়

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ

মাদক মামলায় দেশের প্রথম ফাঁসির আদেশ দিয়েছে গাইবান্ধার একটি আদালত। বুধবার জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। বাংলাদেশে মাদক মামলায় এটাই প্রথম মৃত্যুদণ্ডের রায়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রবি দাস (২৫)। রবি দাসের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত বেচুরাম দাসের ছেলে। রায় প্রদানের সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কে যাত্রীবাহী একটি বাস থেকে রবি দাসকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে ৪৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

এ ঘটনায় পরদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা করেন ডিবি পুলিশের এসআই সাজু মিয়া।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ফাঁসির আদেশ দেন। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

তিনি বলেন, বাংলাদেশে মাদক মামলায় এই প্রথম মৃত্যুদণ্ডের রায় দেয়া হলো। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মাসুদার রহমান বিশ্বাস।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়