আফগানিস্তানে ৩ নারী গণমাধ্যমকর্মীকে গুলি করে হত্যা

আগের সংবাদ

ব্রাজিলে একদিনে দেড় হাজারের বেশি মৃত্যু

পরের সংবাদ

ভাসানচর যাচ্ছেন দুই হাজার রোহিঙ্গা

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৯:৫৮ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ১:০৯ অপরাহ্ণ

পঞ্চম দফার প্রথম দিন গতকাল মঙ্গলবার (২ মার্চ )৪০টি বাসে করে কক্সবাজারের উখিয়া-টেকনাফের শরণার্থীশিবির ছেড়ে আরো দুই হাজারেরও বেশি রোহিঙ্গা নারী-পুরুষ নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করেছে। বর্তমানে তারা বাসে করে চট্টগ্রাম পৌঁছেছে। চট্টগ্রাম থেকে তাদের আজ বুধবার ভাসানচরে নেওয়া হবে।

উখিয়া কলেজ মাঠের ট্রানজিট ক্যাম্প থেকে গতকাল দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই দফায় রোহিঙ্গা বহনকারী গাড়িবহর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করে। আজ উখিয়া-টেকনাফের ক্যাম্প থেকে আরো প্রায় দুই হাজার রোহিঙ্গার ভাসানচরের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে।

এর আগে উখিয়া ও টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প থেকে স্বেচ্ছায় ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের নিবন্ধন শেষে মিনিবাসে করে আনা হয় উখিয়া কলেজ মাঠের ট্রানজিট ক্যাম্পে।
এরপর স্বাস্থ্য পরীক্ষার পর ভাসানচরে নিয়ে যাওয়ার জন্য তাদের বাসে তোলা হয়।

কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামসুদ্দৌজা জানান, কয়েক ধাপে এ পর্যন্ত সাড়ে ৯ হাজারেরও বেশি রোহিঙ্গা ভাসানচরে গেছে। সেখানে তারা অনেক ভালো পরিবেশে রয়েছে। এটি সরকারের একটি চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে এক লাখ রোহিঙ্গাকে স্থানান্তর করা হবে ভাসানচরে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়