করোনাভাইরাসে আরও মৃত্যু ৫, শনাক্ত ৬১৪

আগের সংবাদ

করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর ভারতে এক ব্যক্তির মৃত্যু

পরের সংবাদ

দুই সিনেমা নিয়ে দীঘির অভিষেক

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৪:৫৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ৮:৫৫ অপরাহ্ণ

শিশুশিল্পী হিসেবে তিন বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী দীঘি নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিনয় করেছেন এ খবর নতুন নয়। তবে নতুন খবর হচ্ছে অভিষেকেই মুক্তি পাচ্ছে তার অভিনীত দুটি সিনেমা। তার মধ্যে একটি সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ও অন্যটি ‘তুমি আছো তুমি নেই’। দুটি সিনেমাই মুক্তি পাচ্ছে আগামী ১২ মার্চ।

শাপলা মিডিয়ার প্রযোজনায় এবং সেলিম খানের পরিচালনায় ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় দীঘির বিপরীতে অভিনয় করেছেন শান্ত খান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতা হয়ে উঠা কাহিনী দেখানো হবে সিনেমাটিতে। সিনেমায় বঙ্গমাতা রেণুর চরিত্রে অভিনয় করেছেন দীঘি।

এ প্রসঙ্গে দীঘি বলেন, এ সিনেমাটি ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্রে বঙ্গমাতার কিশোরী চরিত্রে আমি অভিনয় করছি। অনেকেই মনে করেন একই চরিত্রে দুটি কাজ, কেমন হবে? কিন্তু আমি মনে করছি একই চরিত্রে দুটি কাজ আমাকে ভালোভাবে চরিত্রটি ফুটিয়ে তোলার সুযোগ দিয়েছে। আমি চেষ্টা করেছি দুটো সিনেমাতেই সেরাটুকু দিয়ে কাজ করতে। এখন বাকিটা দর্শকের উপর।

অন্যদিকে ‘তুমি আছো তুমি নেই’ পরিচালনা করেছেন বর্ষীয়ান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আসিফ ইমরোজ। সিনেমাটি সম্পূর্ণ রোমান্টিক একটি গল্পে নির্মিত হয়েছে। এক দিনে ২ সিনেমা মুক্তি প্রসঙ্গে দীঘি বলেন, ‘খুব টেনশনে আছি। জানি না দর্শক কীভাবে গ্রহণ করবেন। তবে প্রত্যাশা করছি ভালো কিছুর। কারণ, দুটি সিনেমা দুই ঘরানার। একটি ইতিহাস সমৃদ্ধ অন্যটি নিখাদ প্রেমের। ফলে সব ধরণের দর্শকই আমরা পাবো আশা করছি।’

এদিকে সম্প্রতি মুম্বাই থেকে বঙ্গবন্ধু নামক সিনেমার প্রথম ধাপের শুটিং শেষ করে ফিরেছেন এ অভিনেত্রী। শ্যাম বেনেগালের পরিচালনায় সিনেমটিতে তিনি বঙ্গমাতার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করছেন। এ সিনেমায় কাজ করা নিয়ে বলতে গিয়ে দীঘি বলেন, ‘আমি ১০ দিন ছিলাম মুম্বাইতে। তারমধ্যে আমার শুট হয়েছে ৬ দিন। এর মধ্যে সবচেয়ে মজার ব্যাপার হলো, আমি যেদিন মুম্বাই পৌঁছায় সেদিনই সন্ধ্যা ৬টায় আমাকে ক্যামেরার সামনে দাঁড় করানো হয়। সচরাচর আমরা যারা অভিনয় করি, তাদের প্রথমদিন লুক টেস্ট, রেস্ট ইত্যাদিতেই কাটে। কিন্তু এ সিনেমায় আমিই প্রথম যে পৌঁছেই কাজ শুরু করি।’

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়